ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে রূপপুরে আনন্দ-উল্লাস

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ৪ অক্টোবর ২০২৩  
ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে রূপপুরে আনন্দ-উল্লাস

৫ অক্টোবর রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে পাবনার ঈশ্বরদীতে আনন্দ শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং অভিনন্দন জানিয়ে মঙ্গলবার (৩ অক্টোবর) রূপপুর মোড় থেকে ঢাকঢোল বাদ্য বাজনার তালে তালে বর্ণাঢ্য আনন্দ মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা বের করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে আনন্দ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রকল্পের গ্রীণসিটি এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাকশী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, মতলেবুর রহমান মিনহাজ্ব ফকির, দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল, সহ-সভাপতি শহিদুল আলম পাখি, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন খান, মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মিঠুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে পাবনার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটের ‘ফ্রেস নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়ামের প্রথম চালান কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রকল্প এলাকায় পৌঁছায়।

আগামী ৫ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভার্চুয়াল উপস্থিতিতে প্রকল্প কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে পরমাণু জ্বালানি ইউরেনিয়াম হস্তান্তর করা হবে। এর মাধ্যমে বাংলাদেশ ৩৩তম দেশ হিসেবে পরমাণু বিশ্বে নাম লেখাতে যাচ্ছে।

/শাহীন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়