ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:০৭, ৪ অক্টোবর ২০২৩
চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ মোহাম্মদ শহিদুল্লাহর (৬৭) মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে নগরের চানগাঁও থানায় এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-উত্তর) পংকজ দত্ত এর সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, একটি সিআর মামলার ওয়ারেন্ট এর ভিত্তিতে রাত ১১টার দিকে সাবেক দুদক কর্মকর্তা শহিদুল্লাহকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ। গ্রেপ্তারের কিছুক্ষণের মধ্যেই তিনি অসুস্থতা বোধ করলে তাকে দ্রুত বেসরকারি পার্ক ভিউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম জানান, ওনাকে গ্রেপ্তারের পর খারাপ লাগছে বলে জানান। পরে ওনার ভাইদের জানিয়ে তারাসহ হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শহিদুল্লাহর ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, ‘রাত ১১টার দিকে চান্দগাঁও থানার দুজন এএসআই গিয়ে বাবাকে থানায় নিয়ে যান। সঙ্গে সঙ্গে আমার চাচারা থানায় যান। উনি হার্টের পেশেন্ট, ওনার ইনহেলার আর মেডিসিন লাগে সবসময়। বাবাকে থানায় নেওয়ার সঙ্গে সঙ্গে ফটক বন্ধ করে দেন। ইনহেলার ও মেডিসিনও বাবার কাছে পৌঁছাতে দেয়নি। পরে ১২টার দিকে বাবাকে হাসপাতালে নিয়ে গেছে। এরপর বাবাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন’।

নাফিস জানান, জমি নিয়ে স্থানীয় কয়েকজনের সঙ্গে তাদের বিরোধ ছিল, তবে এই বিরোধে কোনো মামলা বা গ্রেপ্তারি পরোয়ানা ছিলো কি-না তা তাদের জানা নেই। পুলিশ গ্রেপ্তারি পরোয়ানা না দেখিয়ে বাবাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।  

এ ব্যাপারে চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম জানান, আদালতের ওয়ারেন্টের ভিত্তিতে ওনাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরপরই তিনি অসুস্থ বোধ করলে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। এই সময় ওনার ভাইয়েরাও সাথে ছিলেন। 

/রেজাউল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়