ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দেশের অর্থনীতি চাপে আছে, তবে সংকট নেই : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ৭ অক্টোবর ২০২৩   আপডেট: ১৭:৫৪, ৭ অক্টোবর ২০২৩
দেশের অর্থনীতি চাপে আছে, তবে সংকট নেই : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের অর্থনীতি এখন একটু চাপের মধ্যে আছে, তবে সংকট দেখা দেয়নি। আমাদের হাতে এখনো যে পরিমাণ রিজার্ভ আছে, তা দিয়ে তিন মাসের আমদানি খরচ মেটানো যাবে।

শনিবার (৭ অক্টোবর) দুপুর সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, বর্তমানে আমাদের প্রধান লক্ষ্যে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা। নানা কৌশলে আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। এটা আস্তে আস্তে হচ্ছে।

দেশের অর্থনীতি চাপে আছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের অর্থনীতিতে এখন একটু সমস্যা আছে, তবে সংকট দেখা দেয়নি। আমাদের হাতে এখনো পর্যাপ্ত রিজার্ভ আছে।

মন্ত্রী বলেন, ঢাকায় কিছু সুশীল-পণ্ডিত ব্যক্তিবর্গ আছেন, তারা বুঝাতে চান বাংলাদেশের মানুষ নাকি কষ্টে আছে। তারা নাকি ভোট দিতে পারে না। যারা এসব কথা বলে দেশে অশান্তি সৃষ্টি করতে চায় তাদের থেকে সাবধান থাকতে হবে৷

এম এ মান্নান বলেন, গ্রামের সাধারণ মানুষ কি চায় সেটাই আমাদের বিবেচ্য বিষয়। কোনো পণ্ডিতের কথায় আমরা কান দিব না। গ্রামের মানুষ চায় উন্নয়ন। তারা চায় আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসুক।

তিনি আরও বলেন, আমরা চাই নিবন্ধিত সব রাজনৈতিক দল নির্বাচনে আসুক। সবার জন্য সমান সুযোগ দেওয়া আছে। কিন্তু যারা এটা না করে নির্বাচনে বিশৃঙ্খলা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মনোয়ার/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়