ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

কুষ্টিয়ায় হত্যা মামলা:  জাসদ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ৮ অক্টোবর ২০২৩  
কুষ্টিয়ায় হত্যা মামলা:  জাসদ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে পূর্ব শত্রুতার জেরে সাহাজুল ইসলামকে হত্যার দায়ে জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলমসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৮ জনকে খালাস দিয়েছেন বিচারক।  

রোববার (৮ অক্টোবর) সকাল ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবীর পারভেজ আসামিদের উপস্থিতিতে এই রায় দেন। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার পাহাড়পুর গ্রামের বাসিন্দা মৃত ইদ্রিস আলীর ছেলে ও কুষ্টিয়া জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম (৪৮), বিলআমলা গ্রামের মৃত বরকত উল্লাহর ছেলে আব্দর রশিদ (৫৮) এবং মৃত এছের আলীর ছেলে শহিদুল ইসলাম (৫৯)।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৫ আগষ্ট রাত সাড়ে ৭টার দিকে জেলার দৌলতপুর উপজেলার লক্ষিপুর গ্রামের আলেক চাদের ছেলে সাহাজুল ইসলামকে পূর্ব শত্রুতার জেরে দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে আসামিরা। আশঙ্কাজনক সাহাজুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে পরিবার। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সাহাজুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৭ দিন পর সাহাজুলের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই বাদী হয়ে ২০১২ সালের ২২ আগষ্ট ১১ জনের নাম উল্লেখ ও নাম না জানা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। 

তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ মার্চ এজাহার নামীয় ১১জনের বিরুদ্ধে দৌলতপুর থানা পুলিশ আদালতে চার্জশিট জমা দেয়। 

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, তিন জনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

কাঞ্চন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়