ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপ-নির্বাচন

দলীয় প্রার্থীতেই আস্থা রাখলো আওয়ামী লীগ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:১৬, ৯ অক্টোবর ২০২৩
দলীয় প্রার্থীতেই আস্থা রাখলো আওয়ামী লীগ 

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইতে এবার নিজেদের প্রার্থীতেই আস্থা রেখেছে। দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির সদস্য ও শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজুকে। 

রোববার (৮ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় শাহজাহান আলম সাজুকে মনোনয়ন দেওয়া হয়। এ আসনে প্রার্থী হতে মোট ১৬ জন আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন। এর মধ্যে বিএনপি থেকে বহিস্কৃত হয়ে আওয়ামী লীগের সমর্থন নিয়ে জয়লাভ করা প্রয়াত সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঞার ছেলে মাইনুল ইসলাম তুষারও ছিলেন। তাকে ঘিরেও ছিলো বেশ আলোচনা। মাত্র ৯ মাসের ব্যবধানে এ আসনটিতে আবার নির্বাচন হতে যাচ্ছে। 

২৯ সেপ্টেম্বর আব্দুস সাত্তার ভূঞা মারা যাওয়ায় এ আসনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ি আগামী ৫ নভেম্বর এ আসনে ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১২ অক্টোবর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর।

মাইনুদ্দীন রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়