ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দুই দিনের ব্যক্তিগত সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী 

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ৯ অক্টোবর ২০২৩  
দুই দিনের ব্যক্তিগত সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে গোপালগঞ্জের সড়কে তোরণ তৈরি করা হয়েছে

দুই দিনের ব্যক্তিগত সফরে মঙ্গলবার (১০ অক্টোবর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় ইতোমধ্যে শেষ হয়েছে সব প্রস্তুতি।

আগামী ১০ অক্টোবর ৮২ কিলোমিটার রেলপথ উদ্বোধন করতে ঢাকার মাওয়া থেকে রেলযোগে ফরিদপুরের ভাঙ্গায় যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেখানে তিনি জনসভায় অংশ নেবেন। এরপর একই দিন ব্যক্তিগত সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহিদ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন তিনি। 

১০ অক্টোবর রাত্রীযাপনের পর ১১ অক্টোবর সকালে গোপালগঞ্জ, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার নেতাকর্মীদের নিয়ে বৈঠক করতে পারেন প্রধানমন্ত্রী। এ বৈঠকে জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে দলীয় সভাপতি শেখ হাসিনা দিকনির্দেশনা দিতে পারেন বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের নেতারা।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, মঙ্গলবার ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় আসবেন। তার এই সফরকে ঘিরে নেতার্মীসহ সাধারণ মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে। আমরা মনে করছি, এই সফরের মধ্য দিয়ে আগামী নির্বাচনের দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের বলেন, দুই দিনের সফরে নিজ জন্মভূমি টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ অক্টোবর টুঙ্গিপাড়ায় এসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন তিনি। এরপর নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। ১১ অক্টোবর গোপালগঞ্জ, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করতে পারেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রীর দুই দিনের এ সফর নির্বিঘ্নে শেষ করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স ও বাসবভন পরিষ্কার-পরিচ্ছন্ন এবং শোভাবর্ধন করা হয়ছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ