ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

‘শাহেদ আহমেদ বাঙালির স্বপ্ন দেখানো ও বাস্তবায়নের কারিগর ছিলেন’

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ৯ অক্টোবর ২০২৩  
‘শাহেদ আহমেদ বাঙালির স্বপ্ন দেখানো ও বাস্তবায়নের কারিগর ছিলেন’

জেমকন গ্রুপের চেয়ারম্যান, দৈনিক আজকের কাগজ পত্রিকার প্রকাশক-সম্পাদক কাজী শাহেদ আহমেদ সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেছেন, তিনি বাঙালির স্বপ্ন দেখানো ও বাস্তবায়নের কারিগর ছিলেন। তিনি ছিলেন আলো। যার আলোয় হাজারও ভক্ত-সমর্থক আলোকিত হয়েছেন।

সদ্য প্রয়াত কাজী শাহেদ আহমেদের স্মরণসভা পরিষদের আয়োজনে সোমবার (৯ অক্টোবর) যশোর শিল্পকলা একাডেমীতে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ডা. সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, ‘তিনি (কাজী শাহেদ আহমেদ) ছিলেন কর্মবীর। যার কর্মের আলোতে অগণিত মানুষ সঠিক পথের দিশা পেয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বিভিন্ন সেক্টরে তিনি আলো ছড়িয়েছেন। হৃদয়ে ধারণ করার মতো একজন মানুষ ছিলেন তিনি। সত্যিকার অর্থে তাকে নিয়ে গর্ব করা যায়। বুদ্ধিভিত্তিক যুদ্ধে তিনি ছিলেন যুগের শ্রেষ্ঠ নাবিক।’

স্মরণসভায় প্রধানবক্তা ইতিহাস গবেষক অধ্যাপক ড. মুনতাসির মামুন বলেন, ‘কাজী শাহেদ আহমেদ ছিলেন স্বদেশপ্রেমি মানুষ। দেশ ও দেশের মাটিকে তিনি ভালোবাসতেন। সেইজন্য হাজারও মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন তিনি। তিনি সামর্থ অনুযায়ী মানুষের পাশে থাকতেন। কেউ তার কাছ থেকে নিরাশ হয়ে যেতেন না। তিনি একজন সাহসী উদ্যোক্তা ছিলেন। ঝুঁকি নিতে কখনও পিছপা হতেন না। শিল্প-সংস্কৃতি মনা মানুষ ছিলেন। সমাজ বদলে তার অসাধারণ ভূমিকা রয়েছে। তার কর্মের মাধ্যমে তিনি বীর হয়ে থাকবেন।’

কাজী শাহেদ আহমেদের বাল্যবন্ধু বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টুর সভাপতিত্বে স্মরণসভায় তার জীবনভিত্তিক আলোচনা করেন ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, তার বড় ছেলে কাজী নাবিল আহমেদ এমপি, মেজো ছেলে ড. কাজী আনিস আহমেদ, যশোরের জেলা প্রশাসক আবরাউল হাসান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দ্দার, জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, কাজী শাহেদ আহমেদ স্মরণসভা পরিষদের যুগ্ম-আহ্বায়ক এস এম তৌহিদুর রহমান প্রমুখ।

কাজী শাহেদ আহমেদ স্মরণসভা পরিষদের আহ্বায়ক আসাদুজ্জামান মিঠুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন কাজী শাহেদ আহমেদের সহধর্মিনী কাজী আমেনা আহমেদ, ছোট ছেলে কাজী এনাম আহমেদ, পুত্রবধূ ডা. মালিহা মান্নান আহমেদ, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবিব, যশোর এম এম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, কাজী শাহেদ আহমেদের বন্ধু মাস্টার নুর জালাল, অ্যাডভোকেট আবুল হোসেন প্রমুখ।

স্মরণসভায় কাজী শাহেদ আহমেদের জীবনীভিত্তিক প্রমাণ্যচিত্র তুলে ধরা হয়।

রিটন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়