ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

রংপুরে সিটি সার্ভিস বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১০ অক্টোবর ২০২৩  
রংপুরে সিটি সার্ভিস বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

অপ্রশস্ত সড়কে সিটি সার্ভিস চালু না করাসহ ৯ দফা দাবিতে রংপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে অটোরিকশা মালিক শ্রমিক ঐক্য পরিষদ। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১০টার দিকে নগরীর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন তারা। এসময় নগরীর অভ্যন্তরের মূল সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

এদিকে, দুপুর সোয়া ২টায় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে দেখা করে দাবিগুলো বিবেচনার আশ্বাস দেন। তিনি বলেন, আমরা সিটি করপোরেশন, মেট্রোপলিটন পুলিশ ও অটো শ্রমিক এবং মালিকদের প্রতিনিধিদের নিয়ে সময় করে বৈঠকে বসবো। অটো শ্রমিকদের দাবি গুলো বিবেচনা করে অচিরেই রংপুর নগরীতে অবৈধ অটোরিকশা অনুপ্রবেশ বন্ধ করে একটা শান্তিপূর্ণ সমাধান হবে। এরপরই কর্মসূচি সাময়িক প্রত্যাহার করেন আন্দোলনকারীরা।

জেলা অটোরিকশা শ্রমিক পার্টির সভাপতি তোফাজ্জল হোসেন তোফা বলেন, রংপুর নগরীতে ৩০ থেকে ৩৫ হাজার অটোরিকশা চলাচল করে। এই নগরীতে বৈধভাবে চলাচল করে ১১ থেকে ১২ হাজার অটোরিকশা ও ইজিবাইক। আমরা চাই অবৈধ অটোরিকশার অনুপ্রবেশ বন্ধ করে বৈধ অটোরিকশাগুলো চলাচল যাতে নির্বিগ্ন থাকে। পাশাপাশি আমরা মহানগরীতে সিটি সার্ভিস চালুর আগে রাস্তাগুলো প্রশস্ত করার দাবি জানিয়েছি। রাস্তা প্রশস্ত না করে সিটি সার্ভিস চালু হলে অপরিকল্পিত নগরীতে যানজট আরও বৃদ্ধি পাবে। একই সঙ্গে কর্মহীন হয়ে পরবে অটোরিকশার সাথে জড়িত বৃহৎ একটি সংখ্যা।

উল্লেখ্য, রংপুর নগরীতে ১১ হাজার রিকশা-অটোরিকশা চলাচলের অনুমতি রয়েছে। কিন্তু অবৈধভাবে এর চার গুণ বেশি রিকশা-অটোরিকশা চলছে নগরীতে।এ পরিস্থিতিতে মহানগর পুলিশ অটোরিকশা নিয়ন্ত্রণ ও সিটি সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে। 

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়