ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

৫০ হাজার টাকা ‘মুক্তিপণ দিয়ে’ ফিরেছেন অপহৃত যুবক

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১১ অক্টোবর ২০২৩   আপডেট: ১০:৫২, ১১ অক্টোবর ২০২৩
৫০ হাজার টাকা ‘মুক্তিপণ দিয়ে’ ফিরেছেন অপহৃত যুবক

ফাইল ফটো

কক্সবাজারের টেকনাফে পাহাড় থেকে অপহৃত যুবক মাহমুদুল হক (২৯) ফিরে এসেছেন। মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে তিনি নিজ গ্রামে ফিরে আসেন।

মাহমুদুল হক উপজেলার বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া গ্রামের আলী আহমদের ছেলে। যুবকের মায়ের দাবি, মাহমুদুলের মুক্তি পেতে অপহরণকারীদের ৫০ হাজার টাকা মুক্তিপণ দিতে হয়েছে।

তিনি বলেন, এলাকাবাসীর কাছ থেকে ৫০০-১০০০ টাকা চাঁদা তুলে এ টাকার ব্যবস্থা করা হয়। এরপরই মাহমুদুল হককে ফেরত পাঠায় তারা। এ সময় তিনি দাবি করেন, তার ছেলেকে প্রচুর মারধর ও নির্যাতন করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ফরিদ উল্লাহ বলেন, অপহৃত যুবক মাহমুদুল হক গ্রামে ফিরে এসেছে। তার পরিবারের পক্ষে ৫০ হাজার টাকা মুক্তিপণ দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। তবে কাকে, কোথায় এই টাকা দিয়েছেন তা বলছে না।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান বলেন, মাহমুদুলকে উদ্ধারে পুলিশের দুটি দল বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে। অভিযানের ফলেই সন্ত্রাসীরা চাপে পড়ে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে।

মুক্তিপণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কিছু জানা নেই। ওই যুবকের কাছ থেকে তথ্য নেওয়া হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত শনিবার টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া পাহাড়ে বাঁশের কঞ্চি কাটতে গিয়ে মাহমুদুল হক অপহরণ হন। ঘটনার পরে মুঠোফোনে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করা হয়। সোমবার পরিবারের সদস্যের কাছে ফের ফোন করে মুক্তিপণ ২০ লাখ টাকা থেকে কমিয়ে আড়াই লাখ টাকা পরিশোধের কথা বলা হয়।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, গত সাড়ে নয় মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৮ জনকে অপহরণ করা হয়েছে। এরমধ্যে, ৪৪ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে ৪০ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।

তারেকুর/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়