ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সিলেটে ১৬ দিনে নিখোঁজ তিন কিশোর 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১১ অক্টোবর ২০২৩  
সিলেটে ১৬ দিনে নিখোঁজ তিন কিশোর 

জালিজ মাহমুদ ওরফে সিয়াম, মো.উসমান আহমদ ও মো. মাহফুজুর রাহমান। তাদের বয়স ১৩ থেকে ১৬ বছর।এই তিন কিশোর সিলেটের বিভিন্ন স্থান থেকে নিখোঁজ হয়েছেন।নিখোঁজের ঘটনায় স্বজনেরা পৃথকভাবে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ৩ জনই স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী।

নিখোঁজ শিক্ষার্থী জালিজ মাহমুদের মামা সোহাগ হাওলাদার জানান, গত ১৯ সেপ্টেম্বর সিলেটের রুস্তমপুর এলাকা থেকে জালিজ মাহমুদ নিখোঁজ হয়। তিনি পীরেরবাজার এলাকার জহিরিয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। জালিজ বরিশালের উজিরপুর গাজীরপাড়া গ্রামের ফরিদুল ইসলাম ও সুলতানা বেগম দম্পতির ছেলে। খাদিমনগর রুস্তামপুর আবাসিক এলাকায় মামা সোহাগ হাওলাদারের বাসায় থাকত সে। গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে সাতটার দিক থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় সোহাগ হাওলাদার সিলেট শাহপরাণ (রহ.) থানায় ২০ সেপ্টেম্বর জিডি করেন।

সিলেট শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, পুলিশ নিখোঁজ স্কুলছাত্রের সন্ধান চালাচ্ছে।

এদিকে গত ২৬ সেপ্টেম্বর গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের মো.উসমান আহমদ নামে এক কিশোর নিখোঁজ হয়েছে। সে রুস্তমপুর বীরমঙ্গল জামকান্দি গ্রামের হানিফ আলীর ছেলে। উসমান স্থানীয় জামকান্দি নুরুল উলুম মাদানি মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। এ ঘটনায় উসমানের বাবা হানিফ আলী গোয়াইনঘাট থানায় ২৮ সেপ্টেম্বর সাধারণ ডায়েরি করেন।

হানিফ আলী বলেন, ছেলে নিখোঁজের দিন মাদ্রাসায় যায়নি। বাড়ি থেকে সকাল ১০টার দিকে বের হয়ে সে আর বাড়ি ফেরেনি। এরপর থেকে তিনি বিভিন্ন স্থানে খোঁজ নিচ্ছেন। তবে ছেলের সন্ধান পাচ্ছেন না।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, পুলিশ নিখোঁজ কিশোরের সন্ধান করছে।

অপরদিকে এই দুজন ছাড়াও জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নের ডেমারগ্রামের মো.মাহফুজুর রাহমান নামে এক কিশোর চলতি মাসের ৪ অক্টোবর মাদ্রাসার উদ্দেশ্যে বের হয়ে ঘরে ফিরেনি। নিখোঁজের ঘটনায় ৯ অক্টোবর জকিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

মাহফুজুর রাহমান ডেমারগ্রামের হাফেজ মাওলানা আবদুল বাসিতের ছেলে। সে গোলাপগঞ্জ উপজেলার একটি মাদ্রাসায় হিফজ বিভাগে পড়ত। ৪ অক্টোবর বাড়ি থেকে গোলাপগঞ্জের মাদ্রাসার উদ্দেশে চলে যাওয়ার পর তার আর কোনো খবর পাওয়া যায়নি।

নিখোঁজের মামাতো ভাই কিবরিয়া আহমেদ বলেন, এখনো মাহফুজুরের সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজের ঘটনায় ৯ অক্টোবর জকিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বিভিন্ন স্থানে তার খোঁজ নেওয়া অব্যাহত আছে।

‌জকিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ বলেন, ওই কিশোর নিখোঁজের ঘটনায় পরিবারের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে। কিশোরের সন্ধানে কাজ করছে পুলিশ।

/নূর/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়