ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফরিদপুরে নদীতে কুমির, এলাকায় আতঙ্ক

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ১৩ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:২৯, ১৩ অক্টোবর ২০২৩
ফরিদপুরে নদীতে কুমির, এলাকায় আতঙ্ক

ফরিদপুরের চরভদ্রাসনে ভুবনেশ্বর নদীতে কুমির দেখা গেছে খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে গাজীরটেক ইউনিয়নের ডাঙ্গী গ্রামের ব্যবসায়ী লোকমান মাতুব্বরের বাড়ির পাশে ভুবনেশ্বর নদীতে কুমিরটিকে দেখতে পান স্থানীয় লোকজন। পরে এলাকাবাসীকে সতর্ক করতে এশার নামাজের পর মসজিদের মাইকে প্রচার করা হয়।

ওই গ্রামের বাসিন্দা মোফাজ্জল বেপারীর ছেলে সুজন জানান, সন্ধ্যার পর এলাকায় কুমিরের বিষয়টি জানাজানি হলে পরে মসজিদের মাইকে স্থানীয় লোকজনকে এ বিষয়ে সতর্ক করা হয়।

ওই গ্রামের আরেক বাসিন্দা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. কাউচার জানান, কুমিরের খবর পেয়ে তিনি প্রশাসনকে খবর দেন। কিন্তু কুমিরটি উদ্ধারে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বুধবার রাত থেকে আজ (শুক্রবার) সকাল পর্যন্ত কুমিরটি উদ্ধারে কোনো ব্যবস্থা না নেওয়ায় উদ্বেগ প্রকাশ করে স্থানীয়রা জানান, এই নদীর পানিতে ছোট ছোট ছেলে-মেয়েরা গোসল করে। এছাড়াও গবাদি পশুদের গোসল করানো হয়। এখনো উদ্ধার না হওয়ায় তারা আতঙ্কে রয়েছেন।

এ ব্যাপা্রে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ বলেন, কুমিরটির বিষয়ে বন বিভাগসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। সংশ্লিষ্টরা শিগগিরই কুমিরটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে ছেড়ে দেবেন।

তামিম/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়