ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় যাওয়ার চিন্তা করে লাভ নেই: ডেপুটি স্পিকার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৬:৫৬, ১৪ অক্টোবর ২০২৩
অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় যাওয়ার চিন্তা করে লাভ নেই: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, ‘সংবিধান অনুযায়ী ও নির্বাচন কমিশনের অধীনেই যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে। অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় যাওয়ার চিন্তা করে কোনো লাভ নেই। ১৯৭১ সালেও মোড়লরা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল, কিন্তু কোনো লাভ হয়নি।’

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে পাবনার ঈশ্বরদীতে ‘দুৃর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ প্রতিপাদ্যে রূপপুর গ্রীনসিটি মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শামসুল হক টুকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। উন্নয়নের সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার। দুর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল গ্রাম হবে শহর। সেই স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্যোগ প্রতিরোধ ও দুর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনকল্যাণে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে। এর পাশাপাশি বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কাজে তাদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তাদের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য সরকার পর্যাপ্ত সরঞ্জামাদি ও আধুনিক স্টেশন নির্মাণ করছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক শহীদ আতাহার হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক ওহিদুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস প্রমুখ। 

শাহীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়