ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

প্রমোদতরী ‌‘এমভি চরাডিউ-২’ চিলমারী বন্দরে

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৫ অক্টোবর ২০২৩  
প্রমোদতরী ‌‘এমভি চরাডিউ-২’ চিলমারী বন্দরে

ভারতের কলকাতা থেকে ছেড়ে আসা পর্যটকবাহী প্রমোদতরী ‘এমভি চরাডিউ-২’ কুড়িগ্রামের চিলমারী নৌ বন্দরে পৌঁছেছে। প্রমোদতরীটি দেখতে উৎসুক জনতা ভিড় করছেন ব্রহ্মপুত্র নদের তীরে। রোববার (১৫ অক্টোবর) সকালে চিলমারী নৌ বন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেন। 

খোঁজ নিয়ে জানা গেছে, এই প্রমোদতরীতে ২৭ জন নাবিক এবং ১১জন পর্যটক রয়েছেন। পর্যটকদের মধ্যে ভারতীয় চারজন এবং সাতজন ব্রিটিশ নাগরিক। আজ সকালে পর্যটকরা রংপুরে ইমিগ্রেশন কাজ শেষ করে জমিদার বাড়িসহ বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন। সেখান থেকে ফিরে রাতেই প্রমোদতরীটি ভারতের ধুবড়ির উদ্দেশ্য যাত্রা শুরু করবে। এর আগে পর্যটকরা ঢাকা, নারায়ণগঞ্জ, মাওয়া, পাটুরিয়া, ধামরাইয়ের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেন।

প্রমোদতরী ‘এমভি চরাডিউ-২’ চলতি মাসের ২ তারিখ যাত্রা শুরু করে ভারতের কলকাতা থেকে। নামখানা, হিমনগর, শেখ বাড়িয়া হয়ে বাংলাদেশের প্রবেশ করে প্রেমোদতরীটি। বাংলাদেশের মোংলা, বরিশাল, বদ্দের বাজার, মাওয়া, পাটুরিয়া, কাউলিয়া আপস্ট্রিম, চন্দনা বৈশ্ব্য, চিলমারী ঘুরে নৌযানটি আবারও ভারতে ফিরে যাবে। আগামী ২০ অক্টোবর শেষ হবে এই ভ্রমণ।

চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারেসুল ইসলাম জানান, চিলমারীতে আসা বিদেশি পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আমাদের পুলিশ এবং নৌ-পুলিশ সদস্যরা নিরাপত্তা দিয়ে যাচ্ছেন অতিথিদের।

বাদশাহ/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়