ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করতেন তারা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ১৭ অক্টোবর ২০২৩  
রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করতেন তারা

বগুড়ায় আন্তঃজেলা ডাকাত চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার শহরের বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে থেকে ধারালো বটি, বার্মিজ চাকু, দড়ি, হেক্সোব্লেড ও সিএনজি চালিত অটোরিকশা জব্দ হয়। সম্প্রতি বগুড়ার ধুনটে সংঘটিত হওয়া একটি ডাকাতির সাথে জড়িত ছিলেন তারা। 

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিক সম্মেলনে এতথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাইবান্ধার পলাশবাড়ীর দুর্গাপুর এলাকার খোকন হোসেন (৩৫), বগুড়ার শাজাহানপুরের মোজ্জাফর হোসেন বিপুল (৩৫) এবং সিএনজিচালিত অটোরিকশা চালক বগুড়ার সদরের শিকারপুর এলাকার নজরুল ইসলাম (৪৫)। এদের মধ্যে খোকন ও বিপুল শহরের হরিগাড়ী এলাকায় একটি বাসায় ভাড়া থাকেন।

অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, গত ১০ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের কদমতলা এলাকায় আব্দুল মালেকসহ তার দুই ছোট ভাই বাড়ি ফেরার পথে ডাকাতদের কবলে পড়েন। ডাকাতরা রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তাদের ওপর হামলা চালায়। এসময় ডাকাতরা ভুক্তভোগীদের মারধর করে নগদ টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় গত ১২ অক্টোবর আব্দুল মালেক ধুনট থানায় মামলা করেন। সেই মামলার তদন্ত করতে গিয়ে প্রথমে খোকনকে শনাক্ত করা হয়। 

তিনি আরও বলেন, খোকনকে শহরের চকসূত্রাপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি ‍দুইজন গ্রেপ্তার হন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা জানিয়েছেন, উত্তরবঙ্গের বগুড়া, গাইবান্ধা, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানা এলাকায় গাছ কেটে রাস্তায় ফেলে পথরোধ করে ডাকাতি, ছিনতাই অপহরণ করে বেড়াতেন। গ্রেপ্তার খোকনের নামে বগুড়া ও গাইবান্ধার বিভিন্ন থানায় চুরি ও ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। আর বিপুলের নামে চুরি, ডাকাতি ও হত্যাসহ ৮টি এবং নজরুলের বিরুদ্ধে চারটি মামলা রয়েছে। 

এনাম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়