ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৪ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ২১ অক্টোবর ২০২৩  
৪ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দরের আমদানি-রপ্তানি

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪ দিন বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে, এ সময়ে শুল্কভবন ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট থেকে পত্র দিয়ে আমাদের জানানো হয়েছে।

ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, পূজার ছুটিতে পেট্রাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। ২৫ অক্টোবর থেকে ফের এ পথে আমদানি-রপ্তানি চালু হবে। 

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুল আজিজ খান বলেন, ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড ও কাস্টমে কাজ চলবে।

তিনি বলেন, বন্দরে মালামাল আনলোড করে ভারতীয় খালি ট্রাক ফিরে যেতে পারবে। ২৫ অক্টোবর সকাল থেকে দুই দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিশ্বাস বলেন, দুর্গাপূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ থাকলেও যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। ভারত থেকে আগত বা বাংলাদেশ থেকে ভারতগামী পাসপোর্টধারী যাত্রী স্বাভাবিক নিয়মে যাতায়াত করতে পারবেন।

রিটন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়