ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘হামুন’ 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৭, ২৪ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:৪৭, ২৪ অক্টোবর ২০২৩
প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘হামুন’ 

ঘূর্ণিঝড় ‘হামুন’ প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। বাতাসের তীব্রতা ও নদ-নদীর পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পেয়েছে। 

গতকাল থেকে উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত জেলার কলাপাড়া উপজেলায় ১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে,  এটি আজ সকাল ৬টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ৩৫৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৩৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৫৫ কিলোমিটার ও চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৯০ কিলোমিটার পশিম-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো। ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে উপকূলীয় এলাকা দিয়ে ১১০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই পটুয়াখালীর পায়রাসহ সব সমুদ্র বন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারসমূহকে নিরাপদে থাকতে বলা হয়েছে। 

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, উপকূলীয় এলাকায় বাতাসের তীব্রতা বাড়তে পারে। এছাড়া, অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ইমরান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়