ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভৈরবে ট্রেন দুর্ঘটনা 

সিগন্যালে কোনো ত্রুটি ছিল না: স্টেশন মাস্টার

 কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৪ অক্টোবর ২০২৩  
সিগন্যালে কোনো ত্রুটি ছিল না: স্টেশন মাস্টার

ভৈরব স্টেশন মাস্টার ইউসুফ

রেলওয়ের সিগন্যাল সিস্টেম পুরোপুরি কম্পিউটারাইজড। ফলে কোনোভাবেই একসঙ্গে দুটি ট্রেনের সংকেত দেওয়া যায় না। ভৈরব স্টেশন থেকে শুধুমাত্র ‌‌‌‌‌এগার সিন্দুর ট্রেনের জন্য সংকেত দেওয়া হয়েছিল। মালবাহী ট্রেনটিকে স্টেশনে প্রবেশের জন্য কোনো প্রকার সিগন্যাল দেওয়া হয়নি। সুতরাং, স্টেশনের সিগন্যাল সিস্টেমে কোনো ত্রুটি ছিল না এমনটি দাবি করেছেন ভৈরব স্টেশন মাস্টার ইউসুফ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে গণমাধ্যমের দুর্ঘটনার কারণ ব্যাখ্যা করে এ দাবি করেন তিনি।

ভৈরব স্টেশন মাস্টার ইউসুফ বলেন, স্টেশনে প্রবেশর সিগন্যাল না পাওয়ার পরও সিগন্যাল অমান্য করে মালবাহী ট্রেনটি স্টেশনে প্রবেশ করে। ফলে স্টেশন থেকে ছেড়ে যাওয়া এগার সিন্দুর ট্রেনকে ওই মালবাহী ট্রেনটি ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী দুটি বগি উল্টে যায় এবং হতাহতের ঘটনাটি ঘটে।

দুর্ঘটনার পর শিডিউল কিছুটা এলোমেলো হয়েছে জানিয়ে তিনি বলেন, নির্ধারিত সময় অনুযায়ী ট্রেন চলাচলের জন্য কিছুটা সময় লাগতে পারে। তবে আজকের মধ্যেই সব ট্রেন শিডিউল অনুযায়ী চলতে পারবে। দুর্ঘটনার পর বর্তমানে ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা এগার সিন্দুর গোধুলি ট্রেনকে ঢাকা থেকে চট্টগ্রামগামী মালবাহী ট্রেন ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। দুর্ঘটনার জেলা প্রশাসনের পক্ষে ১৭ জনের মৃত্যু নিশ্চিত করে। এরপর ১৬ জনের মরদেহ শনাক্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করে প্রশাসন।

দুর্ঘটনার ঘটনায় লোকোমাস্টার জাহাঙ্গীর আলম, সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

রুমন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়