ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

চতুর্থ দিনের মতো মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ২৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:৫৫, ২৬ অক্টোবর ২০২৩
চতুর্থ দিনের মতো মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

চতুর্থ দিনের মতো গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিচালা ও মৌচাক এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

কারখানা শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ও  তেলিচালা এলাকায় অবস্থিত লগোজ এ্যাপারেলস লিমিটেড, এটিএস এ্যাপারেলস লিমিটেড এবং কোনাবাড়ি এলাকার এলজেড লিমিটেড, ওরিয়েন্ট এলিউর লিনজেরী লিমিটেডসহ আরও বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা সকালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকরা তাদের বেতন ২৩ হাজার টাকা করার দাবি জানান। এছাড়া, মৌচাক এলাকার গ্লোবাস, কোকোলাসহ বেশ কয়েকটি কারখানা শ্রমিকরা একই দাবিতে বিক্ষোভ করেন। পরে তারা চন্দ্রা পল্লী বিদুৎ এলাকায় অবস্থান নিয়ে আন্দোলন করেন।

আরও পড়ুন: বেতন বাড়ানোর দাবিতে তৃতীয় দিনের মতো মহাসড়কে শ্রমিকরা

খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে কয়েকবার সরিয়ে দেওয়ার চেষ্টা করে। তবে এ সময়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারসেল নিক্ষেপ করে এবং লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। তবে ঘটনাস্থলের দুইপাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

শিল্প পুলিশ জানায়, শ্রমিকদের বিক্ষোভের কারণে তেলিচালা এলাকার বেশ কয়েকটি কারখানায় আজ ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে মৌচাক কোনাবাড়ি এলাকার বেশ কয়েকটি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। 

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক জানান, বৃহস্পতিবার সকাল থেকেই শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী, মৌচাক ও শফিপুর এলাকার বিভিন্ন পয়েন্টে জড়ো হয়ে মহাসড়ক অবরোধ করেন।  আমরা গিয়ে তাদের বুঝিয়ে মহাসড়কে থেকে সরিয়ে দেওয়ার পরপরই তারা মহাসড়কের অন্য কোনো অংশে অবরোধ করে।  এতে মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়। 

রেজাউল করিম/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়