ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, গাড়িতে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ২৬ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:৩০, ২৬ অক্টোবর ২০২৩
গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, গাড়িতে অগ্নিসংযোগ

গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পল্লী বিদুৎ এলাকায় একটি গাড়িতে অগ্নিসংযোগ করছে আন্দোলনরত শ্রমিকরা। এছাড়া, মহাসড়কে বেশকিছু গাড়ি ভাঙচুর করেছেন তারা। 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে। 

বেতন বৃদ্ধির দাবিতে চতুর্থ দিনের মতো আজ সকাল থেকেই গাজীপুরের কোনাবাড়ী, মৌচাক, শফিপুর, পল্লী বিদ্যুৎ  এলাকার গার্মেন্টস শ্রমিকরা আন্দোলনে নামেন। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে কয়েকবার সরিয়ে দেওয়ার চেষ্টা করে। তবে এ সময়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারসেল নিক্ষেপ করে।

আরও পড়ুন: চতুর্থ দিনের মতো মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

এদিকে, শ্রমিকদের বিক্ষোভের কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। পরিস্থিতি বিবেচনা করে আশপাশের অধিকাংশ শিল্প কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। যে সকল প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেনি, সেসব কারখানা বন্ধ করার জন্য আন্দোলন ও মিছিল করেন।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, আমাদের বেতন সর্বনিন্ম ২৩ হাজার টাকা করতে হবে। দাবির জন্য আন্দোলন করে মার খাচ্ছি আমরা। অথচ অন্য কারখানায় শ্রমিকরা কাজ করবে এটা হতে পারে না। এজন্য সবাইকে নামানোর চেষ্টা করছি আন্দোলনে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। 

কালিয়াকৈর উপজেল নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, একটি জিপ গাড়িতে বিক্ষুব্ধ শ্রমিকরা আগুন দিয়েছে। শ্রমিকরা সকাল থেকে তাদের দাবি নিয়ে আন্দোলন করছে।  এতে যান চলাচলে ধীরগতি রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা, মহানগর ও  শিল্প পুলিশ কাজ করছে। 

উল্লেখ্য, গত সোমবার থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক, সফিপুর, তেলিরচালা, কোনাবাড়ি এলাকায় বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

রেজাউল করিম/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়