ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার দুদিন পর ঘটনাস্থল পরিদর্শন

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২৬ অক্টোবর ২০২৩  
ভয়াবহ ট্রেন দুর্ঘটনার দুদিন পর ঘটনাস্থল পরিদর্শন

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার দুই দিন পর ঘটনাস্থল পরিদর্শন করেছে রেলপথ মন্ত্রণালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে ভৈরব রেলওয়ের স্টেশন মাস্টার ইউসুফ বিষয়টির সত‌্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা ১১টার দিকে রেলপথ মন্ত্রণালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ, সদস্য সচিব/উপসচিব (প্রশাসন-৬) মো. তৌফিক ইমামের নেতৃত্বে সাত সদস্যের একটি তদন্ত কমিটি দুর্ঘটনাস্থল, রেলওয়ে স্টেশনের সিগন্যাল রুম ও কন্ট্রোলরুম পরিদর্শন করেছেন।

ভৈরব রেলওয়ে সূত্রে জানা যায়, ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন তারা।

বর্তমানে তদন্ত কাজ প্রাথমিক পর্যায়ে রয়েছে। তদন্ত শেষে দুর্ঘটনায় যাদের বিরুদ্ধে ত্রুটির অভিযোগ পাওয়া যাবে, তাদের জন্য শাস্তির সুপারিশ করা হবে। সকাল থেকে তদন্ত কমিটির সদস্যরা দুর্ঘটনাস্থল পরিদর্শন ও আশপাশের মানুষের সঙ্গে কথা বলেছেন।

এই দুর্ঘটনায় ইতোমধ‌্যে লোকোমাস্টার জাহাঙ্গীর আলম, সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ট্রেনের পেছনের দুই বগির সঙ্গে বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনের ধাক্কায় ভয়াবহ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় আহত হয়েছিলেন শতাধিক।

রুমন/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়