ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

মানিকগঞ্জে আ.লীগ অফিসে ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ৩

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২৮ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:৩৭, ২৮ অক্টোবর ২০২৩
মানিকগঞ্জে আ.লীগ অফিসে ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ৩

মানিকগঞ্জে হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের অফিসে ককটেল বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিএনপির তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য এতথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে, হামলার ওই ঘটনায় বিএনপি নেতাকর্মীরা জড়িত নয় বলে দাবি করেছেন দলটির উপজেলা সাধারণ সম্পাদক শামিম খান। 

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে ১টার মধ্যে উপজেলা সদর আওয়ামী লীগের অফিসে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ৪৭ জন বিএনপি নেতাকর্মীর নামে মামলা করেছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু। ওই মামলায় সামাদ, বোরহান ও আসাদ নামের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আরো পড়ুন:

আওয়ামী লীগ অফিসের বিপরীত পাশে বাড়ি মুদি দোকানদার ও ডাব বিক্রেতা মাঈনুল হোসেনের। তিনি বলেন, গতকাল রাত ১২টার পরে হঠাৎ বিকট শব্দ পাই। বিস্ফোরণটি ককটেল নাকি পটকা বাজির তা বলতে পারবো না। আমরা বাড়ি থেকে বের হইনি। সকালে শুনি আওয়ামী লীগের অফিসে হামলা হয়েছে। 

হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু বলেন, আজ ভোর ৫টার দিকে কৃষক লীগের সদস্য সচিব আমাকে ফোন দিয়ে জানান, আমাদের অফিসে ককটেল হামলা হয়েছে। হামলা ও ককটেল বিস্ফোরণে নতুন অফিসের গ্রিলের পাশের টাইলস ভেঙে গেছে। জানালা ও দেয়ালে ইট নিক্ষেপ করা হয়েছে। এ ঘটনায় আমি বাদী হয়ে থানায় মামলা করেছি। হামলার ওই ঘটনায় সন্দেহভাজন হিসেবে বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামিম খান বলেন, আমাদের নেতাকর্মীরা এলাকায় নেই। তারা কিভাবে হামলা করবে? বিএনপি কখনো এ ধরনের কাজ করে না। হামলা কে বা কারা করেছে জানি না। এটা বলতে পারি, ঘটনায় বিএনপির নেতাকর্মী জড়িত নয়।

ওসি সুমন কুমার আদিত্য বলেন, আওয়ামী লীগ অফিসে হামলার ঘটনায় মামলা হয়েছে। বিএনপির পদধারী তিন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

চন্দন/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়