ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

গাজীপুরে এবিএম কারখানায় আগুন দিয়েছে শ্রমিকরা 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৩০ অক্টোবর ২০২৩  
গাজীপুরে এবিএম কারখানায় আগুন দিয়েছে শ্রমিকরা 

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থানার পাশে অবস্থিত এবিএম ফ্যাশন লিমিটেড কারখানায় আগুন দিয়েছেন শ্রমিকেরা বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার (৩০ অক্টোবর) বিকেল সোয়া ৫ টার দিকে কারখানার গেট ভেঙে উত্তেজিত শ্রমিকরা ভেতরে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয়। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন এতথ্য নিশ্চিত করে বলেন, ‌‘আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট কাজ করছে।’ 

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বেতন বৃদ্ধির দাবিতে সকাল থেকেই কোনাবাড়ি ও আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলছিল। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের কয়েকবার সংঘর্ষ হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিকেলের দিকে একজন শ্রমিক মারা যান। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে তারা আশপাশে ভাঙচুর চালায়। শ্রমিকরা গাজীপুর ডিবিএল ফায়ার সার্ভিসের একটি গাড়িও ভাঙচুর করে।একপর্যায়ে শ্রমিকরা কোনাবাড়ি এবিএম কারখানায় আগুন লাগিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আন্দোলনরত শ্রমিকরা প্রথমে যমুনা ফ্যাশনে আগুন দেয়। সেখানকার আগুন নিয়ন্ত্রণ করা হয়। এরপরেই এবিএম কারখানায় আগুন দেওয়া হয়। আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়