ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পোশাক কারখানায় শ্রমিকদের দেওয়া আগুনে নিহত ১

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ৩০ অক্টোবর ২০২৩   আপডেট: ২২:৪৪, ৩০ অক্টোবর ২০২৩
পোশাক কারখানায় শ্রমিকদের দেওয়া আগুনে নিহত ১

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভের সময় অনন্ত গ্রুপের একটি তৈরি পোশাক কারখানায় দেওয়া আগুনে এক শ্রমিক নিহত হয়েছেন। তবে, তাৎক্ষণিক তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান বলেন, আগুন নেভানোর পর ভেতরে প্রবেশ করে দেখা যায়, ছাইয়ের মধ্যে এক শ্রমিকের মরদেহ। সে পুরুষ শ্রমিক এটা নিশ্চিত হওয়া গেলেও তার পরিচয় পাওয়া যায়নি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এর আগে, সোমবার (৩০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে অর্ধশতাধিক ব্যক্তি কারখানার ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকেরা বিকেলে এবিএম ফ্যাশন লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানায় আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

উল্লেখ্য, বেতন বৃদ্ধির দাবিতে সোমবার সকাল থেকে গাজীপুরের ভোগড়া বাইপাসের আশপাশের এলাকার কারখানার শ্রমিকেরা আন্দোলন শুরু করে। বিকেলে সেই আন্দোলন কোনাবাড়ীর আশপাশে ছড়িয়ে পড়ে।

আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার সংঘর্ষ হয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। দুপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক শ্রমিক মারা যান।

এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠে। এসময় তারা আশপাশে ভাঙচুর করে। একপর্যায়ে এবিএম কারখানায় আগুন ধরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: গাজীপুরে এবিএম কারখানায় আগুন দিয়েছে শ্রমিকরা

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়