ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

খুলনায় সরকারি খাদ্যশস্য আত্মসাৎ: পরিবহণ ঠিকাদার কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১ নভেম্বর ২০২৩  
খুলনায় সরকারি খাদ্যশস্য আত্মসাৎ: পরিবহণ ঠিকাদার কারাগারে

খুলনা বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) সঙ্গে নিয়ম বহির্ভূত চুক্তি ও প্রায় ৩ কোটি টাকার সরকারি খাদ্যশস্য আত্মসাতের অভিযোগে পরিবহন ঠিকাদার মেসার্স রহিম অ্যান্ড সন্স হ্যান্ডলিংয়ের মালিক আব্দুর রহিম লস্করকে কারাগারে পাঠিয়েছেন আাদালত। 

বুধবার (১ নভেম্বর) খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এতথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গতকাল মঙ্গলবার রাতে আব্দুর রহিমকে পিরোজপুর থেকে গ্রেপ্তার করা হয়।  

অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, বিআইডব্লিউটিসি’র নিজস্ব পরিবহণ ঠিকাদার থাকলেও অবৈধ চুক্তির মাধ্যমে ঠিকাদার আব্দুর রহিম লস্করকে পণ্য পরিবহনের কাজ দেওয়া হয়। পণ্য পরিবহণকালে ৬১৮ মেট্রিক টন খাদ্যশস্য আত্মসাতের অভিযোগে ২০০৩ সালের ১৮ জানুয়ারি খুলনা থানায় মামলা করেন তৎকালীন জেলা দুনীতি দমন ব্যুরো’র পরিদর্শক রীনা আক্তার। মামলায় বিআইডব্লিউটিসি’র সাবেক চেয়ারম্যান তোফায়েল আহমেদ চৌধুরি, সাবেক মহাব্যবস্থাপক (বাণিজ্য) মাজহারুল হক ও ঠিকাদার আব্দুর রহিম লস্করসহ পাঁচ জনকে আসামি করা হয়। ১৯৯৫ সালের ১ এপ্রিল থেকে ১৯৯৬ সালে ৩১ মার্চ পর্যন্ত পরিবহনের সময় এসব খাদ্যশস্য আত্মসাৎ করা হয়।

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়