ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

অবরোধবিরোধী কৃষকবন্ধন, মহাসড়কে সবজি ঢেলে প্রতিবাদ 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ২ নভেম্বর ২০২৩  
অবরোধবিরোধী কৃষকবন্ধন, মহাসড়কে সবজি ঢেলে প্রতিবাদ 

পাবনার ঈশ্বরদীতে হরতাল-অবরোধবিরোধী কৃষকবন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকেরা বিক্ষোভ মিছিল করেছেন। মহাসড়কে সবজি ঢেলে হরতাল-অবরোধের প্রতিবাদ জানিয়েছেন তারা।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটির আয়োজনে বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে পাবনা-রাজশাহী মহাসড়কের পাশে কৃষিভাণ্ডারখ্যাত মুলাডুলি সবজি আড়তের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা সাধারণ কৃষক। আমরা রাজনীতি বুঝি না। কিন্তু রাজনীতির ঝামেলায় পড়ে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। প্রতিদিন লাখ লাখ টাকার সবজি নষ্ট হচ্ছে। কৃষকদের জন্য হুমকি এই হরতাল-অবরোধ আমরা চাই না। এ সময় তারা কৃষক ক্ষতিগ্রস্ত হয় এমন কর্মসূচি না দিতে সকল রাজনৈতিক দলের প্রতি অনুরোধ জানান। 

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান কুল ময়েজ বলেন, আমরা কৃষক। আমরা কোনো দলের নই। আমরা রাজনীতি করি না। আমরা সবজি উৎপাদন করি। কিন্তু আমরা সেই সবজি বিক্রি করতে পারছি না। গাড়িতে আগুন দেয়া হচ্ছে। এ জন্য কোনো গাড়ি আমাদের সবজি বহন করছ না। ব্যাপারিরাও আসছে না। 

দুপুর ১২টায় শুরু হওয়া মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। এ সময় পাবনা-রাজশাহী মহাসড়কে সবজি ঢেলে হরতাল-অবরোধের প্রতিবাদ জানান তারা। 

কর্মসূচিতে সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি বেলি বেগম ও মৎসজীবী হাবিবুর রহমান হাবিব প্রমুখ বক্তব্য রাখেন। 

শাহীন//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়