ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বগুড়ায় ট্রাকে আগুন, ককটেল বিস্ফোরণ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ২ নভেম্বর ২০২৩  
বগুড়ায় ট্রাকে আগুন, ককটেল বিস্ফোরণ

অবরোধের তৃতীয় দিন বগুড়ায় ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ শহরের বারোপুর এলাকায় বাইপাস রোডে এ ঘটনা ঘটে।

এ ছাড়া সকাল থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা জেলার মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল ও রাবার বুলেট ছোড়ে। 

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সড়কের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে।  

বৃহস্পতিবার সকাল থেকেই শহরের তিনমাথা এলাকায় মহাসড়ক অবরোধ করে রাখে বিএনপির নেতাকর্মীরা। তারা ওই রাস্তা দিয়ে কোন যানবাহন চলাচল করতে দেয়নি। এ সময় তারা ট্রাকসহ বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পুলিশ বাধা দিলে অবরোধকারীরা তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। তারা পুলিশকে লক্ষ্য করে অন্তত ৮টি ককটেল নিক্ষেপ করে বিস্ফোরণ ঘটায়। এ সময় অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এরপর অবরোধকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

শহরের মাটিডালি, বনানী এলাকাতেও সকালের দিকে অবরোধকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

সড়ক অবরোধের ফলে পণ্য পরিবহনকারী যানবাহনসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ওসব যানবাহন পাহারা দিয়ে অবরোধ করে রাখা স্থান অতিক্রমে সহায়তা করে। 

এ দিকে, শহরের বারোপুরে নূর আলম নামে এক ব্যক্তির ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দুপুর ১২টা নাগাদ ট্রাকে পেট্রোল ঢেলে আগুন দেয়া হয় জানিয়ে ট্রাকের মালিক নূর আলম বলেন, অবরোধের কারণে গত দুদিন বাড়িতে বসেছিলাম। ট্রাকও গ্যারেজ করা ছিল। আজ অবরোধের শেষ দিন। ট্রাকের সার্ভিসিং করার জন্য গ্যারেজ থেকে বের করে আরেক গ্যারেজে নিচ্ছিলাম। এর মধ্যে ৬ থেকে ৭ জন যুবক এসে গাড়িতে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়।  

দুর্বৃত্তরা চলে গেলে নিজে আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন বলেও জানান নূর আলম। পরে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

এ প্রসঙ্গে র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন বলেন, খবর পাওয়ার পরপরই আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। দুষ্কৃতিকারীরা স্থানীয় বাসিন্দা বলে মনে হচ্ছে না। দূরের অপরাধীরা এসে অপরাধ সংঘটিত করে পালিয়ে গেছে। সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।

অন্যদিকে, সারাদেশে বিএনপি জামায়াতের হত্যা, অগ্নিসংযোগ, বোমা হামলা, যানবাহন ভাংচুর ও সন্ত্রাসের প্রতিবাদে ‘প্রতিবাদ সমাবেশ’ করেছে বগুড়া জেলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের মাটিডালি বিমানমোড়ে এ সমাবেশ করে তারা। সমাবেশে জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, সকালে তারা (অবরোধকারীরা) মহাসড়কে বেরিয়েছিল। এখন নেই। তখন তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেছে। তারা ৮টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। তাদের ছত্রভঙ্গ করতে ২ রাউন্ড রাবার বুলেট এবং টিয়ারসেল নিক্ষেপ করা হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আমরা জনগণ এবং যানমালের নিরাপত্তায় সর্বোচ্চ চেষ্টা করছি।

এনাম//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়