ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাইডেনের কথিত উপদেষ্টার চাচাত ভাই জামায়াতকর্মী আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২ নভেম্বর ২০২৩  
বাইডেনের কথিত উপদেষ্টার চাচাত ভাই জামায়াতকর্মী আটক

গ্রেপ্তার লিটন মোরশেদ

বিএনপির কার্যালয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরাফির চাচাত ভাই জামায়াতে ইসলামীর কর্মী লিটন মোরশেদ (৪০) কে আটক করেছে পুলিশ।

আটক লিটন মোরশেদ উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিক দিয়ার গ্রামের জিল্লুর রহমান কালুর ছেলে। তিনি মিয়া আরাফির আপন চাচাত ভাই। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে উপজেলার সলঙ্গা বাজার থেকে তাকে আটক করা হয়।

রাত সাড়ে ৮ টার দিকে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক এ সব তথ্য নিশ্চিত করে বলেন, সন্ধ্যার দিকে সলঙ্গা বাজারে অভিযান চালিয়ে লিটন মোরশেদকে আটক করা হয়। বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরাফির চাচাত ভাই লিটন জামায়াতের সক্রিয় কর্মী। 

গত ২৮ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মিয়া জাহিদুল ইসলাম আরাফি। এ সময় তার পাশে বিএনপি নেতা ইশরাক হোসেন ও চৌধুরী হাসান সারওয়ার্দীকে দেখা যায়। এ ঘটনায় দেশসহ সিরাজগঞ্জে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের এক বাসিন্দা পল্টন থানায় মামলা করেন। মামলার এজাহারে বিএনপির মহাসমাবেশের সহিংসতা ও হতাহতের ঘটনাসহ আরাফির সংবাদ সম্মেলনের প্রসঙ্গ উল্লেখ করা হয়। মামলায় আরাফি ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে অভিযুক্ত করা হয়।

এ মামলায় গত ২৯ অক্টোবর দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরাফিকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। তিনি যুক্তরাষ্ট্রে চলে যাওয়ার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন। এ ছাড়া মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
 

রাসেল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ