ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লক্ষ্মীপুর-৩ আসনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ৫ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:৩১, ৫ নভেম্বর ২০২৩
লক্ষ্মীপুর-৩ আসনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ব্যালটের মাধ্যমে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পৌর শহীদ স্মৃতি একাডেমিসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। 

তবে ভোটারদের উপস্থিতি একেবারেই কম পরিলক্ষিত হয়েছে। এসব কেন্দ্রে নৌকা ছাড়া প্রতীক ছাড়া অন্য প্রার্থীর এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।

উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মো. রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির শামছুল আলম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশানাল পিপলস পার্টির সেলিম মাহামুদ (আম) লড়ছেন। 

১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ঝুঁকিপূর্ণ কেন্দ্র নির্ধারিত না হলেও ৪৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে বলে নির্বাচন কমিশন জানায়।

এদিকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন নির্বাচনি এলাকায়।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তায় ২৩টি মোবাইল টিম, ৭টি স্ট্রাইকিং ফোর্স, ৪টি স্ট্যান্ড বাই টিম কাজ করছে। এ ছাড়া র‌্যাবের ৭টি পেট্রোল টিম, ৬ প্লাটুন বিজিবি ও ১৪০০ আনসার সদস্য কাজ করছে।

জাহাঙ্গীর লিটন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়