ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

অবরোধে বগুড়ায় গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ৫ নভেম্বর ২০২৩  
অবরোধে বগুড়ায় গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

বগুড়ায় ৭টি গাড়ি ভাঙচুর করেছে অবরোধকারীরা। রোববার সকাল সোয়া ৮টায় ঢাকা-রংপুর মহাসড়কের ছিলিমপুর তেলিপুকুরে এ ঘটনা ঘটানো হয়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়।

দ্বিতীয় দফার অবরোধের প্রথম দিন সকাল থেকেই মহাসড়কের ওই স্থানে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়েছিলেন। পুলিশি স্কটে রংপু্রের দিক থেকে আসা কয়েকটি গাড়ি ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় অবরোধকারীরা মহাসড়কের ওপর এসে এলোপাথাড়ি হামলা করেন। হামলায় শিশুখাদ্য পরিবহনের গাড়ি, কাভার্ডভ্যান, ট্রাকসহ অন্তত ৭টি যানবাহন ভাঙচুর করা হয়। এ সময়  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ছুড়লে অবরোধকারীরা পুলিশের দিকে ককটেল নিক্ষেপ করে একটি গলির মধ্যে ঢুকে পড়ে।  বর্তমানে পুলিশ পাহারায় মহাসড়কে যানবাহন চলাচল করছে।

শিশু খাদ্য পরিবহনের গাড়ির সহকারী মইনুল ইসলাম জানান, আমরা পার্বতীপুর থেকে দুধ নিয়ে গাজিপুর যাচ্ছিলাম। এখানে পুলিশ পাহাড়া দিয়ে আমাদের পাড় করে দিচ্ছিল। কিন্তু এই এলাকায় (তেলিপুকুর) হঠাৎ গলি থেকে একাধিক লোকজন বের হয়ে ইট পাটকেল ছুঁড়ে গাড়ির গ্লাস ভেঙে দেয়। ওরা সাত থেকে আটটা গাড়ি ভেঙেছে।

বগুড়া র‌্যাবের কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন বলেন, জনগণের নিরাপত্তায় র‌্যাব মাঠে আছে। সকালে তেলিপুকুর এলাকায় কিছু সমস্যা হয়ে হয়েছে। তবে এখন পরিস্থিতি সব স্বাভাবিক আছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতার বলেন, সকালে তেলিপুকুরে অবরোধকারীরা বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর চালাতে থাকে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ করা হয়। অবরোধকারীরা আমাদের দিকে ককটেল ছুড়ে বিস্ফোরণ ঘটায়। বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।  

/এনাম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়