ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জিতলেন আ.লীগ প্রার্থী ফারুক

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ৫ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:১০, ৫ নভেম্বর ২০২৩
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জিতলেন আ.লীগ প্রার্থী ফারুক

গোলাম ফারুক পিংকু

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী গোলাম ফারুক পিংকু জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১ লাখ ২০ হাজার ৫৯৯। রোববার (৫ নভেম্বর) রাত ৮ টার দিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে ফারুককে জয়ী ঘোষণা করেন।

এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ফারুকের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন। লাঙল প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ৮৪৪ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য সামছুল করিম খোকন গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ২ হাজার ১২৬ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য সেলিম মাহমুদ আম প্রতীকে পেয়েছেন ৫১৩ ভোট।

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে আজ সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ১১৫টি কেন্দ্রে সর্বমোট ভোট পড়েছে ১ লাখ ২৮ হাজার ৬১২টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৫২৮টি। প্রদত্ত ভোটের শতকরা হার ৩১.৮৫ ভাগ।

আওয়ামী লীগ প্রার্থী গোলাম ফারুক পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দা। নির্বাচনে জয় পাওয়ার ঘোষণা পেয়ে তিনি দলীয় নেতাকর্মী  ও নিজের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

এদিকে, ভোট চলাকালে দুপুর সোয়া ২ টার দিকে জাল ভোট, কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়া ও বের করে দেওয়ার অভিযোগ এনে জাতীয় পার্টি ও জাকের পার্টির প্রার্থী সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেন।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ সংসদীয় এই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন।

জাহাঙ্গীর/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়