ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্ত্রীর মামলায় ইউনিয়ন যুবলীগ নেতা কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ৬ নভেম্বর ২০২৩  
স্ত্রীর মামলায় ইউনিয়ন যুবলীগ নেতা কারাগারে

রিগেন তালুকদার

স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় সাজাপ্রাপ্ত সিরাজগঞ্জের যুবলীগ নেতা রিগেন তালুকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (৬ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রিগেন তালুকদার সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি একই ইউনিয়নের মুলিবাড়ি গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে। সিরাজগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এর পেশকার লিয়াকত আলী এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৭ মে রিগেন তালুকদারের সঙ্গে এনায়েতপুর থানার ভূইয়ারহাট গ্রামের ঝরনা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় ৪ লাখ টাকা যৌতুক দেওয়া হয় রিগেন তালুকদারকে। বিয়ের পর আরও ১ লাখ টাকা যৌতুক দাবি করেন রিগেন তালুকদার। যৌতুকের জন্য রিগেন তালুকদার তার স্ত্রীকে নির্যাতন করতেন।

এ ঘটনায় ২০২১ সালের ৩১ আগস্ট যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন ঝরনা খাতুন। ওই মামলায় রিগেন তালুকদারকে চলতি বছরের ১১ জুলাই ১৮ মাসের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়। মামলার ওই রায়ের পর থেকে রিগেন তালুকদার পালাতক ছিলেন। গতকাল তাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ তাকে আদালতে হাজির করা হয়। বিচারক রিগেন তালুকদারকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়