ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সৎ ছেলেকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৫, ৭ নভেম্বর ২০২৩  
সৎ ছেলেকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সৎ ছেলেকে শ্বাসরোধে হত্যার দায়ে ঘটনায় সৎ মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২ এর বিচারক খালেদা ইয়াসমিন উর্মি এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. হাসান সারোয়ারদি। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নিহত শিশুর বাবা আরিফ হোসেন হীরা সিরাজদিখান উপজেলার রাজদিয়া গ্রামের মো. হাবিবুল্লাহ শিকদারের ছেলে। তার প্রথম স্ত্রী ছিলেন রিতা আক্তার। বনিবানা না হওয়ায় স্ত্রীকে তালাক দিয়ে সুমাইয়া আক্তারকে (২৫) বিয়ে করেন আরিফ। চাকরি করায় আরিফের আগের ঘরের সন্তান মো. ইয়াছিন তার সৎ মা সুমাইয়া ও দাদির সঙ্গে থাকতো। ২০১৭ সালের ১১ জুন সকাল সাড়ে ১০টার দিকে জীবন নেছা তার ছেলে আরিফকে মোবাইল ফোনে জানান, ইয়াসিন বাড়ির পাশে পানিতে পড়ে মারা গেছে । খবর পেয়ে আরিফ বাড়িতে এসে তার ছেলের  লাশ দেখতে পান। ওই দিন সুরতহাল শেষে পুলিশ ময়নাতদন্তের জন্য ইয়াছিনের লাশ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। 

ঘটনার পর সুমাইয়ার আচরণে সন্দেহ হলে আরিফ তার স্ত্রীকে কৌশলে জিজ্ঞাসাবাদ করেন। সেসময় সুমাইয়া জানায়, অতিরিক্ত বিরক্ত করায় তিনি ইয়াসিনকে শ্বাসরোধ হত্যা করেন। পরে বাড়ির পূর্ব পাশের পানি ভর্তি ডোবায় ফেলে দেন লাশ। এ ঘটনায় পরে নিহতের বাবা আরিফ বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা দায়ের। মামলা নম্বর ১৮(৬)২০১৭ ।

আদালত ওই মামলায় ৮জন সাক্ষীর সাক্ষগ্রহণ করে। অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক সুমাইয়াকে ৩০২ ধারায় যাবজ্জীবন ও এক লাখ টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায় আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়া, আসামিকে অপর একটি ধারায় পাঁচ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জড়িমানা অনাদায় আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সরকারের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পল্টু বলেন, ঘটনার প্রেক্ষিতে মামলায় বিচারক উপযুক্ত রায় দিয়েছেন। এ রায়ে বাদী এবং সরকার পক্ষ সন্তুষ্ট।

রতন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়