ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চিনির সঙ্গে কেমিক্যাল মিশিয়ে তৈরি হতো মধু, আটক ২

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ৭ নভেম্বর ২০২৩  
চিনির সঙ্গে কেমিক্যাল মিশিয়ে তৈরি হতো মধু, আটক ২

চিনির সঙ্গে কেমিক্যাল মিশিয়ে তৈরি করা হয় মধু। পরে তা খাঁটি দাবি করে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করা হতো। এভাবে ভেজাল পণ্য তৈরি করে বাজারজাতকরণের অভিযোগে পাবনার ভাঙ্গুড়ায় আব্দুর রাজ্জাক ইরান (৩৪) ও রমজান আলী (৩০) নামের দুই ভাইকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে উপজেলার খানমরিচ ইউনিয়নের বড়পুকুরিয়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। তারা একই গ্রামের জামাল উদ্দিন সরদারের ছেলে। তাদের আটকের সময় চিনি, মধু তৈরির ক্ষতিকারক কেমিক্যাল ও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে চিনির সঙ্গে মানবদেহের জন্য ক্ষতিকর কেমিক্যাল মিশিয়ে ভেজাল মধু তৈরি করে আসছিলেন আব্দুর রাজ্জাক ও রমজান আলী নামের দুই ভাই। নিজেদের বসত বাড়িতে তৈরি এসব ভেজাল মধু দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করা হতো।গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুরে অভিযান চালায় পুলিশ। এসময় দুই ভাইকে আটক করা হয়। একই সঙ্গে তাদের বাড়ি থেকে ভেজাল মধু, চিনি, ক্ষতিকারক কেমিক্যাল ও মধু তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বুধবার (৮ নভেম্বর) সকালে তাদের আদালতে পাঠানো হবে।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ