ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঘুষ নেওয়ার অভিযোগে ট্রাফিক সার্জেন্ট প্রত্যাহার

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৪:৫৯, ৮ নভেম্বর ২০২৩
ঘুষ নেওয়ার অভিযোগে ট্রাফিক সার্জেন্ট প্রত্যাহার

কিশোরগঞ্জে ঘুষ নেওয়ার অভিযোগে ট্রাফিক সার্জেন্ট বি এম শফিউর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (৮ নভেম্বর) সকালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. আল আমিন হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গতকাল এক মোটরসাইকেল চালকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়।

আল আমিন হোসাইন বলেন, এক মোটরসাইকেল চালক ট্রাফিক সার্জেন্ট বি এম শফিউর রহমানের বিরুদ্ধে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেছেন। সেই অভিযোগের প্রেক্ষিতে তাকে প্রাথমিকভাবে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। অনুসন্ধানে অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, অভিযোগকারী ওই মোটরসাইকেলের চালকের নাম মো. কায়েস মিয়া। তিনি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বহলিয়া গ্রামের বাসিন্দা।

লিখিত অভিযোগে কায়েস মিয়া উল্লেখ করেন, মঙ্গলবার সকালে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে যাওয়ার উদ্দেশ্য বাড়ি থেকে বের হন তিনি। সাড়ে ১০টায় কিশোরগঞ্জ জেলা শহরের বটতলা ট্রাফিক বক্সের সামনে পৌঁছালে তার মোটরসাইকেল কাগজপত্র যাচাই-বাছাই করতে থামানো হয়। সেই সময় তার সঙ্গে ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলার ভয় দেখিয়ে ২৫ হাজার টাকা দাবি করা হয়। এত টাকা নেই জানিয়ে কায়েস তার কাছে থাকা ৫০০ টাকা জরিমানা হিসেবে দিতে চান।

এসময় ট্রাফিক পুলিশ কনস্টেবল হুমায়ুন তাকে পুলিশ বক্সে নিয়ে বাড়ি থেকে ৪ হাজার টাকা আনতে বলেন। একপর্যায়ে তিনি ওই কনস্টেবলকে ৫০০ টাকা দেন। তখন ট্রাফিক সার্জেন্ট শফিউর রহমান সেখানে উপস্থিত ছিলেন। পরে কায়েস মিয়াকে ট্রাফিক সার্জেন্টের বিকাশ নম্বরে এক হাজার টাকা বিকাশে আনতে বাধ্য করা হয়। মোট দেড় হাজার টাকার নেওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) শাহজাহান বলেন, কায়েস মিয়া নামের এক মোটরসাইকেল চালক পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ট্রাফিক সার্জেন্ট বি এম শফিউর রহমানকে প্রাথমিকভাবে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

রুমন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়