ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে অনিয়ম: তদন্ত অব্যাহত 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ৯ নভেম্বর ২০২৩  
ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে অনিয়ম: তদন্ত অব্যাহত 

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপর্বাচনে কয়েকটি ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ তদন্ত অব্যাহত আছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো তদন্ত কার্যক্রম চালিয়েছে কমিটি। তারা অনিয়মের অভিযোগ ওঠা প্রত্যেক কেন্দ্রে গিয়ে সরেজমিনে খোঁজ-খবর নিয়েছেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকে উপজেলার বড়তল্লা, তালশহর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা কেন্দ্রে যান অতিরিক্ত জেলা প্রশাসক মো. রুহুল আমিন ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. জয়নাল আবেদিন। পরে তারা উপজেলা হলরুমে এসে আবারও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারদের সাথে কথা বলেন। কেন্দ্রে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, পুলিশ এবং আনসার সদস্যদের বক্তব্য শুনেছে তদন্ত কমিটি।

মঙ্গলবার (৭ নভেম্বর) নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ভোটে অনিয়মের খবরের বিষয়ে তদন্ত করে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়। এর পরিপ্রেক্ষিতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রুহুল আমিনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করেন। অন্যদিকে পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. জয়নাল আবেদিনের নেতৃত্বে আরও একটি তদন্ত কমিটি গঠন করে জেলা পুলিশ।

অত্যন্ত গোপনীয়তার সাথে দ্বিতীয় দিনের তদন্ত কার্যক্রম চালিয়েছে তদন্ত কর্মকর্তারা। এ বিষয়ে তদন্ত কমিটির কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন সম্পন্ন হয়। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যক্ষ শাহজাহান আলম সাজু নৌকা প্রতীকে ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা কলার ছড়ি প্রতীকে পেয়েছেন ৩৭ হাজার ৫৫৭ ভোট।

মাইনুদ্দীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়