ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

কুমিল্লায় তুচ্ছ ঘটনায় অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১০ নভেম্বর ২০২৩  
কুমিল্লায় তুচ্ছ ঘটনায় অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যা

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় তুচ্ছ ঘটনায় শামসুল হক (৭৫) নামে অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকালে দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের নশিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পরিবার জানায়, বিজিবি সদস্য শামসুল হক নায়েব সুবেদার হিসেবে অবসর গ্রহণ করেছিলেন। অবসরের পর থেকে তিনি নশিপুরের গ্রামের বাড়িতে থাকতেন। তার ৩ ছেলের মধ্যে এক ছেলে বিদেশে, এক ছেলে ঢাকায় ও এক ছেলে চট্টগ্রামে থাকেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বসতবাড়ির মাঝের আড়াই শতক জায়গার দখল নিয়ে প্রতিবেশী কামাল মিয়ার সঙ্গে শামসুল হকের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। এ নিয়ে দুই পক্ষের মধ্যে আদালতে মামলাও চলমান। বৃহস্পতিবার দুপুরে ওই জমিতে ধইঞ্চা রোদে দেওয়া নিয়ে সংঘর্ষ বাঁধে। এ সময় তার ওপর হামলা চালান প্রতিপক্ষের লোকজন। 

নিহত শামসুল হকের ছেলে বিল্লাল হোসেনের স্ত্রী কাজী আকলিমা জানান, ধইঞ্চা রোদে দেওয়া নিয়ে কথা বলায় শামসুল হককে বাঁশ দিয়ে আঘাত করলে তিনি পড়ে যান। এসময় বুকে ও পায়ে আঘাত করা হয়। পরে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ আল হাসান বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। ওই ব্যক্তিকে আনার পর আমরা পুলিশকে জানাই। তার পায়ে আঘাতের চিহ্ন ছিল। ভেতরে ইনটার্নাল ইঞ্জুরি থাকতে পারে। মৃত্যুর কারণ আমরা বলতে পারছি না।

দাউদকান্দি থানার ওসি মোজাম্মেল হক বলেন, লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা অভিযুক্ত কামাল মিয়া ও তার স্ত্রী জাকিয়া আক্তারকে গ্রেপ্তার করেছি। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়