ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৩৩ কিশোর

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ১০ নভেম্বর ২০২৩  
৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৩৩ কিশোর

শিশু কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দেন মসজিদের ইমাম। সেই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল জিতে নিয়েছে টাঙ্গাইল পৌরসভার আদি টাঙ্গাইল ছাপড়া মসজিদ এলাকার ৩৩ কিশোর। 

আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ইসমাইল হোসাইনের উদ্যোগে এটি বাস্তবায়ন করা হয়। আদি টাঙ্গাইল বায়তুল আমান (ছাপড়া মসজিদ) মসজিদের পরিচালনা কমিট শুক্রবার (১০ নভেম্বর) সন্ধ্যায় বাসাইকেলগুলো হস্তান্তর করা হয়।

কয়েক দিন আগে মসজিদের ইমাম ঘোষণা দেন, ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। শিশু –কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে আয়োজিত এমন উদ্যোগ এলাকার সবাই স্বাগত জানিয়েছেন। 

মসজিদের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ইসমাইল হোসাইন বলেন, ৭০ জন কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করে। তারা ঠিকমতো নামাজ আদায় করছে কি-না হিসাব রাখার জন প্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেওয়া হতো। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকত তখন তার গণনা বন্ধ করে দেওয়া হতো। 

তিনি আরও বলেন, প্রতিযোগিতা চলাকালীন সময়ে তাদের শুধু নামাজই পড়ানো হয়নি, বরং সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সর্ম্পকে জরুরি মাসয়ালাও শেখানো হয়। নামাজের প্রতি মানুষকে আহ্বানের পাশাপাশি দ্বীনি ইসলাম সর্ম্পকে শিক্ষা দেওয়া হয়েছে। 

নামাজে অংশ নেয়া কিশোরদের মধ্যে থেকে রুলীন রাহাত, শিমরোজ হাসান শিহাদ, সাবিদ হোসেন, আদর, সুমন, আকিব, স্পর্শ জানায়, শুধু পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহ আরও বেড়ে যায়। 

শিশু-কিশোরদের মাঝে পুরষ্কার বাইসাইকেল তুলে দেওয়ার সময় বায়তুল আমান (ছাপড়া মসজিদ) পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মো. মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইছহাক উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
 

কাওছার/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়