ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

কক্সবাজারে পর্যটকরা ঘুরতে পারবেন ছাদখোলা বাসে 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১২ নভেম্বর ২০২৩  
কক্সবাজারে পর্যটকরা ঘুরতে পারবেন ছাদখোলা বাসে 

পর্যটনশহর কক্সবাজারে পাহাড় আর সমুদ্রের সৌন্দর্য একসঙ্গে উপভোগ করতে পর্যটনে যুক্ত হয়েছে ছাদখোলা বাস। এ বাসে করে পর্যটকরা ঘুরে বেড়াতে পারবেন লাবণী সড়কসহ মেরিনড্রাইভ সড়কের দরিয়ানগর, হিমছড়ি, ইনানী, পাটুয়ারটেক ও টেকনাফ জিরো পয়েন্ট।

ছাদখোলা দুটি ট্যুরিস্ট বাস চালু করেছে কক্সবাজার জেলা প্রশাসন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে শনিবার (১১ নভেম্বর) থেকে বাস দুটি পর্যটনে সংযোজন করা হয়। এর আগে শুক্রবার (১০ নভেম্বর) লাল–সবুজ রঙের দুটি ছাদখোলা কক্সবাজার আনা হয়। ট্যুরিস্ট বাস লেখা বিআরটিসির এই বাস দুটিতে কক্সবাজারের আকর্ষণীয় পর্যটন স্পটগুলোর ছবি লাগানো হয়।

কক্সবাজারে ছাদখোলা বাসের ব্যবস্থা হওয়ায় পর্যটকরাও খুশি হয়েছেন। রাজশাহী থেকে বেড়াতে আসা হাসিব-রুমানা দম্পতি বলেন, ‘এর আগেও একটি ছাদখোলা বাস ছিল কক্সবাজারে। একদিন ওটা নিয়ে টেকনাফ পর্যন্ত গিয়েছিলাম। বাসটি এখন তেমন দেখা যায় না। কক্সবাজারে বিআরটিএ’র আরও দুটি বাস যুক্ত হয়েছে জেনে ভালো লাগল। কোনো ঝামেলা ছাড়াই মেরিনড্রাইভ সড়কের হিমছড়ি, ইনানী ঘুরতে পারব।’

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. ইয়ামিন হোসেন জানান, জেলা প্রশাসন ছাদখোলা ট্যুরিস্ট বাস দুটি বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন থেকে লিজ নিয়েছে। বাস দুটো জেলা প্রশাসন পরিচালনা করবে। শহরের সমুদ্র সৈকতের লাবণী, সুগন্ধা ও কলাতলী পয়েন্ট থেকে পর্যটক নিয়ে ট্যুরিস্ট একটি বাস রেজুখাল ব্রিজ পর্যন্ত যাবে। এরপর তাদের তুলে দেওয়া হবে ব্রিজের অপরপ্রান্তে অবস্থান করা আরেকটি ট্যুরিস্ট বাসে। ওই বাসটি মেরিন ড্রাইভ সড়ক হয়ে টেকনাফ পর্যন্ত চলাচল করবে। পর্যটকরা বাসে করে একসঙ্গে মেরিন ড্রাইভ ও পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

একটি বাসে ৫৫ জন যাত্রী ধারণ ক্ষমতা রয়েছে। নানা সুযোগ-সুবিধা থাকা এই ট্যুরিস্ট বাস দুটি পর্যটকদের বিনোদনে বাড়তি মাত্রা যোগ করবে বলেও জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন।
 

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়