ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টাঙ্গাইলে ধর্ষণ মামলার বাদির ঝুলন্ত মরদেহ

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বড় বোনের মামলা, বন্ধু গ্রেপ্তার 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৯ নভেম্বর ২০২৩  
আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে বড় বোনের মামলা, বন্ধু গ্রেপ্তার 

গ্রেপ্তারকৃত বন্ধু সৌরভ পাল (ইনসেটে এশা মির্জা)

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনি'র বিরুদ্ধে দায়ের করা ধর্ষণ মামলার বাদির ঝুলন্ত মরদেহ উদ্ধারের পর এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত ১ টায় নিহত এশা মির্জার বড় বোন লুনা মির্জা বাদি হয়ে ভাই জনি ও এশার বন্ধু সৌরভের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা দায়ের করেছে। মামলার পরই রোববার (১৯ নভেম্বর) সকালে বন্ধু সৌরভ পালকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সৌরভ পাল শহরের থানা পাড়া এলাকার শ্যামল পালের ছেলে।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে এশা মির্জার বোন লুনা মির্জা মামলা দায়ের করেন। মামলায় এশা মির্জার ভাই জনি মির্জা ও সৌরভ নামের একজনকে আসামি করা হয়েছে। 

তিনি জানান, নিহত এশা মির্জার লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রোববার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, চলতি বছরের ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় এশা বাদি হয়ে গোলাম কিবরিয়া বড় মনি'র বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় এশা ধর্ষণের কারণে অন্তঃসত্তা হয়েছে বলে উল্লেখ করেন। পরে ৬ এপ্রিল দুপুরে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন ওই কিশোরী।

মামলা দায়েরের পর গোলাম কিবরিয়া বড় মনি'র উচ্চ আদালত থেকে অন্তরবর্তীকালীন জামিন লাভ করেন। পরের দিন আদালতে হাজির হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ৩০ জুন টাঙ্গাইল শহরের একটি বেসরকারি ক্লিনিকে এশা পুত্র সন্তানের জন্ম দেন। পরে আদালতের নির্দেশে এশার গর্ভে জন্ম নেয়া শিশুর ডিএনএ পরীক্ষা করা হয়। পরীক্ষার প্রতিবেদনে জন্ম নেওয়া ওই শিশুটির পিতা গোলাম কিবরিয়া নন বলে জানা যায়। পরে আদালত গত ৯ অক্টোবর বড় মনি'রকে ১১ জুলাই উচ্চ আদালতের দেওয়া জামিন বহাল রাখেন। তিনি কারামুক্তি লাভ করেন। ধর্ষণের এই মামলাটি টাঙ্গাইলের পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিপিআই) তদন্ত করছে। শনিবার সন্ধ্যায় এশা মির্জার আত্মহত্যার খবরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। রোববার সকালে তার বন্ধু সৌরভকে গ্রেপ্তার করেছে। ভাই জনিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

কাওছার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়