ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিস্ফোরক আইনে মামলা

রংপুর বিএনপির ৫ নেতার ১০ বছরের কারাদণ্ড

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২০ নভেম্বর ২০২৩  
রংপুর বিএনপির ৫ নেতার ১০ বছরের কারাদণ্ড

রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির সদস্য সচিব আনিসুর রহমান লাকুসহ ৫ জনকে বিস্ফোরক আইনের মামলায় ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের দণ্ড দেওয়া হয়।

সোমবার (২০ নভেম্বব) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কৃষ্ণকান্ত রায় এই আদেশ দেন। এসময় আদালতে উপস্থিত ছিলেন মাহফুজ উন নবী ডন।

সাজাপ্রাপ্তরা অন্যরা হলেন, রংপুর জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ, যুবদলী কর্মী আরিফ হোসেন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন। মারা যাওয়ার কারণে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টুকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার জানান, ২০১৩ সালের ১৯ মে হরতালের আগের রাতে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট মাঠে ঢাকা কোচে অগ্নিসংযোগের সময় পুলিশ আসামিদের গ্রেপ্তার করে। তাদের কাছে থেকে ৫৬টি চকলেট বোমাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে কোতয়ালী থানার এসআই চন্দন কুমার চক্রবর্তি মামলা করেন। ১৪ জন সাক্ষীর সাক্ষ্য এবং জেরা শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক। ।

আসামিপক্ষের আইনজীবী আফতাব হোসেন জানান, আদালতকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করতে চাচ্ছে। রায়ের বিরুদ্ধে আপিল করার কথাও জানান তারা। 

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়