ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শ্রীপুরে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি স্থগিত

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২১ নভেম্বর ২০২৩  
শ্রীপুরে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি স্থগিত

স্বাক্ষর জালিয়াতির অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি সাময়িক স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই সাথে শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। 

সোমবার (২০ নভেম্বর) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত সংগঠনের দলীয় প্যাডে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। সোমবার (২০ নভেম্বর) রাত থেকে বিভিন্ন ব্যক্তির সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ওই চিঠি ভাইরাল হয়।

গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মো. সিরাজুল ইসলাম ওই চিঠির সত্যতা নিশ্চিত করেছেন।

বিলুপ্ত ঘোষণা করা ছাত্রলীগের তিনটি ইউনিয়নগুলো হলো মাওনা ইউনিয়ন শাখা ছাত্রলীগ, গোসিংগা ইউনিয়ন শাখা ছাত্রলীগ, কাওরাইদ ইউনিয়ন শাখা ছাত্রলীগ এবং ধলাদিয়া কলেজ শাখা ছাত্রলীগ। কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সংশ্লিষ্ট ব্যক্তিদের উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী সাত দিনের মধ্যে ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহেল সরকার জানান, বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসান তার (সোহেল সরকার) এবং অপর যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেনের স্বাক্ষর জাল করে শ্রীপুর উপজেলার অধীন তিনটি ইউনিয়ন ও একটি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেয়। ওই অনুমোদিত কমিটির বিষয়ে তারা দুই যুগ্ম আহ্বায়ক  কিছুই জানেন না। আহ্বায়ক অতি উৎসাহী হয়ে অর্থের বিনিময়ে ওইসব শাখা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয়।

শুক্রবার (১৭ নভেম্বর) শ্রীপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহেল সরকার ও আলমগীর হোসেনের যৌথ  স্বাক্ষরে শ্রীপুর উপজেলা শাখা ছাত্রলীগের দলীয় প্যাডে তাদের স্বাক্ষর জালিয়াতির বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রে লিখিত অভিযোগ করেন। পরে তাদের আবেদনের প্রেক্ষিতে সোমবার (২০ নভেম্বর) জরুরি সিদ্ধান্তে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি সাময়িক স্থগিত করে। সেই সাথে শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাহবুব হাসানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও বন্ধ পাওয়ায় এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।  

/রফিক/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়