ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গণপিটুনিতে ২ নিহতের ঘটনায় ২ মামলা, আসামি ৩ শতাধিক

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:৩২, ২৩ নভেম্বর ২০২৩
গণপিটুনিতে ২ নিহতের ঘটনায় ২ মামলা, আসামি ৩ শতাধিক

মাদারীপুরের শিবচরে গণপিটুনিতে দুইজন নিহতের ঘটনায় শিবচর থানায় দুটি মামলা দায়ের হয়েছে। এই মামলায় আসামি করা হয়েছে তিন শতাধিক। মামলার পরে এলাকায় গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে। 

এলাকাবাসী জানায়, সোমবার (২০ নভেম্বর) গভীর রাতে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় মিরজন খালাসী ও হাসমত বেপারী নামে দুইজন গণপিটুনিতে মারা যান।  

এই মৃত্যুকে কেন্দ্র করে বুধবার (২২ নভেম্বর) শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. গোলজার আলম বাদী হয়ে অজ্ঞাত তিনশতাধিক ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ছাড়া ডাকাতির ঘটনায় ভুক্তভোগী দেলোয়ার হাওলাদার বাদী হয়ে একটি ডাকাতির মামলা দায়ের করেন। 

উপ-পরির্দশক মো. গোলজার আলম নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মিরজন খালাসী একই উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের সুম্ভুক এলাকার মৃত আবু আলী খালাসীর ছেলে। আসমত আলী খান ওরফে হাসমত বেপারী মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের লক্ষীপুর এলাকার রত্তন খানের ছেলে।

শিবচর থানা সূত্রে জানা গেছে, গত সোমবার দিবাগত রাত ২ টার দিকে শিবচর উপজেলার বাশকান্দি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সুম্ভুক এলাকার আবদুল হালিম ফকিরের বাড়িতে ৫ জনের একটি ডাকাত দল হানা দেয়। এ সময় বাড়ির লোকজন চিৎকার শুরু করলে ডাকাত দলটি পালিয়ে পার্শ্ববর্তী এলাকার দেলোয়ার হাওলাদারের বাড়িতে ঢুকে পড়ে। ডাকাতরা ওই বাড়িতে থাকা তুষার হাওলাদারকে জিম্মি করে দেলোয়ার হাওলাদারের ঘরে প্রবেশ করে। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে দেলোয়ারকে আহত করে লক্ষাধিক টাকার মালামাল লুট করে পালিয়ে যাওয়ার সময় তুষার দৌড়ে গিয়ে ডাকাত বলে চিৎকার করে। এ সময় ডাকাত দল বাজিতপুর ও চর ছলেনামা এলাকায় ঝোপঝাড়ের মধ্যে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ধাওয়া দিয়ে ডাকাত দলের মিরজন খালাসী ও হাসমত বেপারীকে আটক করে গণপিটুনি দেয়।এতে ঘটনাস্থলে মিরজন মারা যায়।পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে হাসমতের মৃত্যু হয়।

এদিকে একই ডাকাতির অভিযোগে ওই দিন ভোরে বাজিতপুর এলাকা থেকে সাগর হাওলাদার (২৮) ও মোস্তফা কামালকে (৬৫) নামে দুইজনকে আটক করে এলকাবাসী। পরে তাদের পুলিশে দিলে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

বেলাল রিজভী/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়