ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

শ্রীমঙ্গলে ডাকাতদলের ৪ সদস্য গ্রেপ্তার

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৪৪, ২৪ নভেম্বর ২০২৩
শ্রীমঙ্গলে ডাকাতদলের ৪ সদস্য গ্রেপ্তার

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার সাতগাঁও চা বাগানের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের বাংলোতে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামালসহ আন্তঃজেলা ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) কুমিল্লা জেলার কোতয়ালী থানা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা এলাকায় সারাদিন অভিযান চালিয়ে সবুজ মিয়া (৪৭), বশির আহমদ (৩৫), সফিক উদ্দিন (৪০) এবং মিঠুন দাসকে (২৫) গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে সাতগাঁও চা বাগানের বাংলো থেকে লুটকৃত স্বর্ণালংকার, নগদ টাকা এবং অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানানো হয় যে, ডাকাতির সংবাদ পাওয়ামাত্রই শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে থানা পুলিশ মাঠে কাজ শুরু করে। ডাকাতির ঘটনার রহস্য উদঘাটন, আসামিদের গ্রেপ্তার এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম এবং শ্রীমঙ্গল থানার একটি চৌকস দল অভিযান শুরু করে। গোপন সোর্স ও তথ্য-প্রযুক্তির সহযোগিতায় কুমিল্লা জেলার কোতয়ালী থানার অন্তর্গত ২ নং দুর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের জনৈক হাজী মোস্তফার মালিকানাধীন বাড়িতে অভিযান পরিচালনা করে উক্ত ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি সবুজ মিয়ার কাছ থেকে ডাকাতির ঘটনায় লুন্ঠিত ০৮ (আট) আনা ওজনের ১টি স্বর্ণের চেইন ও নগদ ৩ হাজার টাকা, বশির আহমেদের কাছ থেকে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত ২ আনা ওজনের ১টি স্বর্ণের আংটি, ১টি সিলভার রংয়ের নেভিফোর্স ব্র‍্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩ হাজার টাকা এবং সফিক উদ্দিনের কাছ থেকে ডাকাতির ঘটনায় লুন্ঠিত ১টি গোল্ডেন কালারের মিমা ব্র‍্যান্ডের হাত ঘড়ি ও নগদ ৩ হাজার টাকা জব্দ করা হয়।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা জানায়, ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্ণালংকার ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন ধরমন্ডল বাজারস্থ শুভা শিল্পালয় নামক জুয়েলারি দোকানে বিক্রি করেছে। উক্ত তথ্যের ভিত্তিতে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল উদ্ধারের লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামিরাসহ ওই জুয়েলারি দোকানে অভিযান পরিচালনা করলে দোকান মালিক মুজিবর রহমান (৪৫) পালিয়ে যায়। তখন তার সহযোগী দোকান কর্মচারী মিঠুন দাসকে (২৫) আটক করে পুলিশ। পরে সেখান থেকে ১টি সাদা রংয়ের কাগজের প্যাকেটে রক্ষিত অবস্থায় ৮ আনা ওজনের ১টি স্বর্ণের চেইন, ২আনা ওজনের ১জোড়া স্বর্ণের কানের দুল, ২আনা ওজনের ১জোড়া স্বর্ণের কানের রিং জব্দ করা হয়। 

গ্রেপ্তারকৃত আসামিদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাতগাঁও চা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোতে ডাকাতির ঘটনার জড়িত থাকার কথা স্বীকার করেছে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর রাত আনুমানিক দেড়টা থেকে রাত ৩টা পর্যন্ত মুখোশ পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একটি ডাকাত দল সাতগাঁও চা বাগানের এসিস্টেন্ট ম্যানেজার আব্দুল মতিনের বাংলোতে প্রবেশ করে আব্দুল মতিন এবং তার স্ত্রীসহ অন্য সদস্যদের হাত-পা বেঁধে ৫ভরি স্বর্ণালংকার, নগদ ৮০ হাজার টাকা, মোবাইল ফোন এবং অন্যান্য মালামাল লুট করে। এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় একটি ডাকাতি মামলা রুজু করা হয়। (মামলা নং: ২০, তারিখ: ২২/১১/২০২৩ ধারা: ৩৯৫/৩৯৭ পেনাল কোড)।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ব্রিফ করেন পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম (বার)। এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোয়ার আলম, সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আনিসুর রহমান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, মামলার তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক মো.আমিনুল ইসলাম প্রমুখ।

হামিদ/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়