ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাজবাড়ীর ধান খেতে মেছো বিড়াল

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ২৫ নভেম্বর ২০২৩  
রাজবাড়ীর ধান খেতে মেছো বিড়াল

রাজবাড়ীর কালুখালীতে ধান খেত থেকে একটি মেছো বিড়াল আটক করেছে স্থানীয়রা। গতকাল শুক্রবার সন্ধ‍্যায় উপজেলার কালিকাপুর ইউনিয়নের ঝাওগ্রাম থেকে বিড়ালটি আটক করা হয়।

জেলা বন কর্মকর্তা শেখ হুমায়ন কবির জানান, গ্রামবাসী প্রাণীটিকে বাঘ বলেও এটি আসলে মেছো বিড়াল। শনিবার (২৫ নভেম্বর) দুপুরে প্রাণীটি উদ্ধার করতে গ্রামটিতে লোক পাঠানো হয়েছে। 

স্থানীয়দের বরাতে বন কর্মকর্তা হুমায়ন কবির বলেন, গতকাল কৃষক আবজাল শেখ তার জমিতে ধান কাটছিলেন। সেসময় তিনি খেতে প্রাণীটিকে দেখতে পেয়ে বাঘ বাঘ বলে চিৎকার শুরু করেন। পরে স্থানীয়রা এগিয়ে এসে প্রাণীটিতে আটক করে শিকল দিয়ে বেঁধে বন বিভাগকে খবর দেয়। 

স্থানীয় বাসিন্দা সুমি খাতুন বলেন, আবজাল শেখ যখন বাঘ বাঘ বলে চেচিয়ে উঠলেন তখন আমার কাকা ধান খেতের দিকে দৌঁড় দেন। পরে খুব সর্তকতার সঙ্গে স্থানীয়রা বাঘটিকে ধরেন।

সাদেকুল ইসলাম বলেন, আমি ঘরে শুয়ে ছিলাম। সেসময় আমার এক ভাই বাঘ বাঘ বলে চিৎকার শুরু করলে আমি দৌঁড়ে চলে যাই। পরে গ্রামের আরও অনেকেই যান সেখানে। এরপর আমরা সবাই মিলে বাঘটি ধরে শিকল দিয়ে বেঁধে রাখি।

বন কর্মকর্তা শেখ হুমায়ন কবির বলেন, স্থানীয়রা মেছো বাঘ বললেও আসলে এটি মেছো বিড়াল। আটককৃত মেছো বিড়ালটির উচ্চতা কত ফুট এবং লম্বায় কত ফুট হবে সেটা বলতে পারছি না। তবে প্রাণীটির সারা শরীরে ডোরাকাটা দাগ রয়েছে। মুখমণ্ডল অনেকটা বিড়ালের মতো, গায়ের রং ধূসর। মেছো বিড়ালটি উদ্ধারের জন্য শনিবার আমাদের একটি টিম পাঠানো হয়।

রবিউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়