ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্রদীপ প্রজ্জ্বলন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ২৫ নভেম্বর ২০২৩   আপডেট: ২০:১৭, ২৫ নভেম্বর ২০২৩
নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্রদীপ প্রজ্জ্বলন

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারীর মানবাধিকার রক্ষায় সংহতি সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে। শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় জেলা শহর মাইজদীর বঙ্গবন্ধু স্কয়ারে নারী অধিকার জোট, গান্ধী আশ্রম ট্রাস্ট, বন্ধন, এনআরডিএসসহ সমমনা উন্নয়ন ও মানবাধিকার সংগঠনসমূহ এ সমাবেশের আয়োজন করে।  

সংহতি সমাবেশে নারী অধিকার জোটের সভাপতি লায়লা পারভীনের সভাপতিত্বে ও সদস্য সচিব মনোয়ারা আক্তার মিনুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- উন্নয়ন সংগঠন এনআরডিএসের নির্বাহী পরিচালক আবদুল আউয়াল, নাগরিক অধিকার আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক জামাল হোসেন বিষাদ, নোবিপ্রবির সহকারী অধ্যাপক সাহানা রহমান, নারী নেত্রী রওশন আক্তার লাকী, গ্লোবাল টেলিভিশনের স্টাফ করেসপন্ডেন্ট সাইফুর রহমান রাসেল, অ্যাডভোকেট ফাহমিদা জেসমিন পলি, এসো গড়ি উন্নয়ন সংস্থার ফারজানা কাওসারি তিথী প্রমুখ।

বক্তারা বলেন, শিশুরা যদি নিরাপদ ও বৈষম্যহীনভাবে গড়ে ওঠে তাহলে পরিবার, সমাজ ও রাষ্ট্রে উন্নতি হবে। সমাজ ইতিবাচক হলে এবং রাষ্ট্র এগিয়ে আসলে আমাদের কন্যাশিশু এবং নারীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক কাজে অংশগ্রহণ ও ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা হিসেবে ভূমিকা রাখতে পারবেন। সমাবেশ শেষে সন্ধ্যায় বঙ্গবন্ধু স্কয়ারে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।  

আয়োজকরা জানান, নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত পক্ষকালব্যাপি নানা কর্মসূচি আয়োজন করা হবে। 

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়