ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

যশোর জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে ছোট-শাহীন

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২৬ নভেম্বর ২০২৩  
যশোর জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে ছোট-শাহীন

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিপুল ভোটে সভাপতি পদে আবু মোর্তজা ছোট ও সাধারণ সম্পাদক পদে শাহানুর আলম শাহীন নির্বাচিত হয়েছেন। 

ছোট পেয়েছেন ৩১৯ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইদ্রিস আলী পেয়েছেন ১৯৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক অংশের প্রার্থী শাহানুর আলম শাহীন পেয়েছেন ২৭৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক অংশের খালেদ হাসান জিউস পেয়েছেন ২২০ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গোলাম মোস্তফা মন্টু পেয়েছেন ২১ ভোট। 

নির্বাচনে ইদ্রিস-জিউস প্যানেলের ভরাডুবি হয়েছে। তারা ১৩ পদের মধ্যে ১১ পদে প্রার্থী দিয়ে তিন পদে জয়লাভ করেছেন। 

এছাড়া সহসভাপতি পদে ফোরামের মঞ্জুর কাদির আশিক ২৭১ ও গাজী মুহা. মাহাফুজুর রহমান ২৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২২৮ ও সিরাজুল ইসলাম লেন্টু ১৮৪ ভোট পেয়েছেন। 

যুগ্ম সম্পাদক পদে ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একিউএম ফিরোজ আকতার পেয়েছেন ১৭৪ ভোট। 

সহকারী সম্পাদক দুই পদে ইদ্রিস-জিউস প্যানেলের আফরোজা সুলতানা রনি ২৮৪ ভোট ও ফোরামের তাহমিদ আকাশ ২৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর দুই প্রার্থী ঐক্য ফোরামের ডেজিনা ইয়াসমিন ১৪৪ ও মিজানুর রহমান(২) ১৩০ এবং এ পদে ছোট সমর্থিত প্যানেলের শামীম আহম্মেদ চৌধুরী পেয়েছেন ১০৮ ভোট। 

গ্রন্থাগার সম্পাদক পদে আবারো জয়লাভ করেছেন ঐক্য ফোরামের মুস্তাকিন মোস্তফা খান। তিনি পেয়েছেন ২৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিষদের ইদ্রিস আলী (২) পেয়েছেন ২০৯ ভোট। 

এছাড়া কার্যকারী সদস্য পাঁচ পদে ফোরামের সেলিম রেজা ৩১৩, ছোট সমর্থিত শাহানাজ সুলতানা রিনা ২৬৬ ও রোরহান উদ্দিন সিদ্দিকি ২৪৮, এবং পরিষদের জান্নাতুল ফেরদৌস ২৪৪ ও মাহমুদ কবীর কাকন ২৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে আজিজুর রহমান বাবুল ১৬২, রবিউল ইসলাম (৪) ১৪৪, এনামুল আহসান টিটুল ২০৩, তরিকুল ইসলাম ২১৬ ও শাহাজান কবির খান ১১৫ ভোট পেয়ে পরাজিত হয়েছে।  

শনিবার (২৫ নভেম্বর) ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ১ নম্বর ভবন মিলনায়তনে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৫৩৪ জন ভোটারের মধ্যে আটটি বুথে ৫২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন পরিচালনা কমিটিতে চেয়ারম্যান ইসমত হাসার, সদস্য হিসেবে শামসুর রহমান, শহিদুর রহমান, শাহরিয়ার আলম, আজিজুল ইসলাম দায়িত্বপালন করেন। 

সাকিরুল কবীর রিটন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়