ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

লাশ নেয়নি পরিবার, দাফন করলো ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:৫২, ২৬ নভেম্বর ২০২৩
লাশ নেয়নি পরিবার, দাফন করলো ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’

ইসলাম গ্রহণ করায় আলী আকবর (৪৫) নামের এক ব্যক্তির লাশ নিতে রাজি হয়নি তার পরিবার। পরে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’ তার লাশ দাফন করেছে।

শনিবার (২৫ নভেম্বর) বাদ আসর মেড্ডা সার গোডাউন চত্বরে জানাজার পর বেওয়ারিশ লাশের কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের কাছ থেকে বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আজহার উদ্দিন লাশ গ্রহণ করেন।

জানা যায়, গত বছরের ৩ জুলাই ইসলাম গ্রহণ করে ঘর ছাড়েন আলী আকবর। গত শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড় বাকাইল উচ্চ বিদ্যালয়ের পূর্বপাশের তিতাস নদীর পাড়ে খেয়াঘাটের গাছের নিচে অসুস্থ হয়ে পড়েন তিনি। সেখানেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসাইন বলেন, আলী আকবরের বাড়ি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার উত্তর কামলা বাজার এলাকায়। তার নাম ছিল প্রেমাংশু রঞ্জন রায়। বাবা হিমাংশু শেখর রায়, মা ফনী বালা রায়। প্রেমাংশু বিয়ে করেননি। গত বছরের ৩ জুলাই এফিডেভিটের মাধ্যমে ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে আলী আকবর নাম ধারণ করেন। পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পেরে তার সঙ্গে সম্পর্ক ছেদ করেন।

তিনি আরও বলেন, আলী আকবরের মৃত্যুর খবর তার চাচা সিতু চন্দ্র রায় ও দুই ভাইকে জানানো হয়। সেসময় তাদের মরদেহ গ্রহণের জন্য অনুরোধ করি কিন্তু তারা রাজি হননি। পরে বেওয়ারিশ মরদেহ দাফন কাজের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজহার উদ্দিনকে বিষয়টি জানাই। তিনি মরদেহ গ্রহণ করে দাফনের ব্যবস্থা করেন।

রুবেল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়