ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

এইচএসসির ফলাফলে রংপুরে এবারও শীর্ষে পুলিশ লাইন্স কলেজ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৬ নভেম্বর ২০২৩  
এইচএসসির ফলাফলে রংপুরে এবারও শীর্ষে পুলিশ লাইন্স কলেজ

এবারও এইচএসসি পরীক্ষার ফলাফলে জেলায় শীর্ষ স্থান ধরে রেখেছে রংপুরের পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (২৬ নভেম্বর) দুপুর ১২ টায় অনলাইনে প্রাপ্ত ফলাফলে এবারের ফলাফলে প্রতিষ্ঠানটি থেকে ৭৭৬ পরীক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭৭৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৪৬০ জন। প্রতিষ্ঠানটির পাশের হার ৯৯ দশমিক ৭৪। ২০২২ সালে এই প্রতিষ্ঠানে পাশের হার ছিলো ১০০ শতাংশ। সেবারও ফলাফলে প্রতিষ্ঠানটি শীর্ষে ছিলো।

এইচএসসি ফলাফলে জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ রংপুর। এই শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে ৯৫৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে হয়েছে ৪৭০ জন। পাসের হার ৯৯.৬৯। তৃতীয় হয়েছে রংপুর সরকারি কলেজ। এই প্রতিষ্ঠান থেকে ১১৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে ৪২৪ জন। পাসের হার ৯৫ দশমিক ৯৩ শতাংশ।

প্রতিবারের মতো এবারও ফল নিয়ে উচ্ছ্বসিত রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন শক্ত প্রশ্নপত্রের মধ্যেও ভালো ফলাফল ছিলো তাদের জন্য চ্যালেঞ্জ।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. জালাল উদ্দিন আকবর বলেন, প্রতিবারের আমরা চেষ্টা করেছি শিক্ষার্থীদের ভালোভাবে পাঠদান দিতে। আমাদের এখানকার শিক্ষকরাও বেশ আন্তরিক। বরাবরের মতো এবারও ফলাফলে শীর্ষ স্থান ধরে রাখতে পারায় আমরা ভীষণ আনন্দিত। সেইসাথে সুনামের সাথে ভালো রেজাল্ট করা শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতও কামনা করেন তিনি।

আমিরুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়