ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গাজীপুরে তৃণমূল বিএনপিসহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২৬ নভেম্বর ২০২৩  
গাজীপুরে তৃণমূল বিএনপিসহ ৬ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গাজীপুরে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। 

রোববার (২৬ নভেম্বর) সকাল পর্যন্ত ৬ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলনের এ তখ্য নিশ্চিত হওয়া গেছে। 

গাজীপুরে পাঁচটি সংসদীয় আসনের মধ্যে গাজীপুর-৪ আসন (কাপাসিয়া) বাদে অন্য চারটি আসন থেকে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এ সময়ের মধ্যে কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়নি।

গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, গাজীপুরে পাঁচটি সংসদীয় আসন রয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর শনিবার পর্যন্ত এ পাঁচটি সংসদীয় আসনের মধ্যে গাজীপুর-৪ বাদে অন্য চারটি আসন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের এই ৬ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

এদের মধ্যে রয়েছেন- গাজীপুর-১ আসনে তৃণমূল বিএনপি’র চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী ও গণফ্রন্টের জেলা কমিটির সভাপতি মো. আতিকল ইসলাম। গাজীপুর-২ আসনে গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, গাজীপুর-৩ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের জেলা কমিটির সভাপতি আব্দুর রহমান ও জাসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জহিরুল হক মন্ডল বাচ্চু। গাজীপুর-৫ আসন থেকে বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী উর্মি মনোনয়নপত্র উত্তোলন করেছেন। তবে কোনো প্রার্থী এখনও মনোনয়নপত্র জমা দেননি। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুয়ায়ি ৩০ নভেম্বর পর্যন্ত নির্বাচনের রিটার্নিং/সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রার্থীদের মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিতে হবে। যা ১-৪ ডিসেম্বর বাছাই, মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল দায়ের ৫-৯ ডিসেম্বর, আপিল নিস্পত্তি ১০-১৫ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহরের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোট গ্রহণ ৭ জানুয়ারি। 

গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা হলো ২৬ লাখ ১৩ হাজার ৬২৯। তাদের জন্য মোট ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি।

রেজাউল করিম/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়