ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বগুড়ার ৪টি আসনে প্রার্থী হলেন বিএনপির সাবেক ও পদবঞ্চিত ৪ নেতা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৩৬, ১ ডিসেম্বর ২০২৩
বগুড়ার ৪টি আসনে প্রার্থী হলেন বিএনপির সাবেক ও পদবঞ্চিত ৪ নেতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার চারটি আসন থেকে অংশগ্রহণ করছেন বিএনপির সাবেক ও পদবঞ্চিত চার নেতা। কোন দলের হয়ে নয় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তারা মনোনয়ন জমা দিয়েছেন।

তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা, বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শোকরানা, বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার বাদল এবং জেলা বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিউটি বেগম।

তাদের মধ্যে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে মোহাম্মদ শোকরানা, বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে বিউটি বেগম, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে ডা. জিয়াউল হক মোল্লা এবং বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসন থেকে সরকার বাদল নির্বাচনে অংশ নিচ্ছেন।

বগুড়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শোকরানা বলেন, যখন আমাকে নিয়ে কথা হচ্ছে তখন বিএনপিকে টেনে নিয়ে আসা হচ্ছে। অথচ আমি গত ৪ বছর আগে বিএনপি থেকে পদত্যাগ করেছি। এরপর থেকে কোনো রাজনৈতিক দলেরই সদস্য নই। 

তিনি বলেন, আমার পূর্ব পুরুষরা সারিয়াকান্দি এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের সাথে জড়িত ছিলো। পার্লামেন্টের সদস্য না হলে এলাকায় উন্নয়নের কাজ করে খুব একটা সুবিধা পাওয়া যায় না। এজন্য আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। এবার নির্বাচন না করলে পরের বার আর নির্বাচন করতে পারবো না। কারণ আমার এখন বয়স ৭৪। আগামি নির্বাচনে আমার বয়স ৮০ হয়ে যাবে। তখন আমি একা চলতে ফিরতে পারবো না।

বগুড়া-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিউটি বেগম বলেন, আমি জনগণের হয়ে কাজ করেছি। জনগণের দাবিতে আমি দাঁড়াচ্ছি।

এদিকে বগুড়া-৪ আসনের ৪ বারের বিএনপির সাবেক এমপি জিয়াউল হক মোল্লা বলেন, পুরো নেতাকর্মী আমার পেছনে আছে এবং ওই এলাকার সামাজিক যে শক্তি আছে তারা আমাকে আশ্বস্ত করেছে আমাকে নির্বাচনে যাওয়ার জন্য। ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো।

এনাম আহমেদ/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়